Monday, 24 February, 2020 খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |




মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতিকালে ঢাকায় ২৪ রোহিঙ্গা আটক

ঢাকা: রাজধানীর খিলক্ষেত থেকে ২৪ রোহিঙ্গাকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতি চলছিল বলে জানা গেছে।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ডিবি পশ্চিমের একটি দল খিলক্ষেত মধ্যপাড়া এলাকার কহিনুর ভিলা নামে একটি বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় বাংলাদেশি ৫৬টি পাসপোর্টও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার অভিযোগে বাড়ির মালিকের ছেলে কাজল ও আইয়ুব নামে এক দালালকে আটক করা হয়। পুলিশের ধারণা কাজল ও আইয়ুব এই চক্রের সঙ্গে জড়িত।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, আটক রোহিঙ্গা নারীদের মালয়েশিয়ায় পাঠানোর উদ্দেশ্যে তাদের ঢাকায় আনা হয়েছিল। ডিবি পশ্চিমের এডিসি হাবিবুন্নবী আনিছুর রশিদ ২৪ রোহিঙ্গাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিবি পশ্চিমের এক কর্মকর্তা জানান, বাংলাদেশি পাসপোর্ট তৈরি করে রোহিঙ্গা নারীদের মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতি চলছিল। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি। তাদের ভাষাগত জটিলতার কারণে সব তথ্য স্পষ্ট নয়।

তিনি বলেন, ‘তারা কীভাবে পাসপোর্ট সংগ্রহ করলো সেটা জানার চেষ্টার পাশাপাশি তাদের যারা সহযোগিতা করেছে তাদের শনাক্তের চেষ্টা করা হচ্ছে। এটা স্পষ্ট যে তাদের মালয়েশিয়া পাঠানোর প্রক্রিয়ায় একটি অসাধু চক্র জড়িত।

 

Developed by :