Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




শিবগঞ্জ থেকে সাবেক ছাত্রলীগ নেতা শুটার রাজন গ্রেফতার

২০১৩ সালের এমসি কলেজে প্রকাশ্যে অস্ত্রের মহড়ার ফাইল ছবি – ইনসেটে রাজন:

সিলেট: নগরীর শিবগঞ্জ এলাকা থেকে সিলেট মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক কমিটির সদস্য ও টিলাগড় শাপলা সংঘের সভাপতি গোলাম রহমান চৌধুরী রাজনকে গ্রেফতার করেছে শাহপরাণ (র.) থানা পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুহেল রানা শিবগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। আটককৃত গোলাম রহমান চৌধুরী রাজন টিলাগড়ের শাপলাবাগ আবাসিক এলাকার ৩নং রোডের আব্দুস সাত্তার চৌধুরীর ছেলে।

পুলিশ জানিয়েছে, রাজন ২০১৬ সালের এমসি কেলেজে গুলাগুলির ঘটনার আহত খায়রুল ইসলাম শাহীনের দায়ের করা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি। দীর্ঘদিন ধরে সে পলাতক ছিলো।

উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুহেল রানা আটকের সত্যতা স্বীকার করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামি গোলাম রহমান চৌধুরী রাজনকে শিবগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করি।

এসএমপি’র শাহপরাণ থানার ওসি আক্তার হোসেন বলেন, ২০১৬ সালের এমসি কেলেজে গুলাগুলির ঘটনার আহত খায়রুল ইসলাম শাহীনরে দায়ের করা জিআর-৪০/১৬ মামলার ৩নং আসামী রাজন। তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিলো। আজ তাকে কোর্টের মাধ্যমে জেলে প্রেরণ করা হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে এমসি কেলেজে এমসি কলেজে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে দুজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ ক্যাম্পাস থেকে দেশীয় অস্ত্রসহ ছাত্রলীগের দুই কর্মীকে আটক করে। এঘটনায় রতন গুপ্ত ও খায়রুল ইসলাম শাহীন নামের দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার আহত খায়রুল ইসলাম শাহীনরে দায়ের করা জিআর-৪০/১৬ মামলার ৩নং আসামী রাজন।

এরআগে ২০১৩ সালের ১৯ মে এমসি কলেজে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়েছিলেন গোলাম রহমান চৌধুরী রাজন । সে সময়ে সবাই তাকে শুটার রাজন বলে ডাকতো। এ ঘটনার প্রায় চার মাসের মাথায় সিলেটে সিপিবি-বাসদের বিভাগীয় সমাবেশে হামলার অভিযোগে জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্র। এরপর রাজন ছাত্রলীগের রাজনীতি থেকে নিষ্ক্রিয় হয়ে সামাজিক সংগঠনে সক্রিয় হন।

 

সর্বশেষ সংবাদ

Developed by :