Monday, 22 April, 2019 খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে বাংলা নববর্ষ বরণ

বিয়ানীবাজার: মুছে যাক গ্লানি ঘুচে যাক জরা, অগ্নি স্নানে শুচি হোক ধরা’ পুরাতনকে বিদায় জানিয়ে নতুনকে বরণ করার আহবানে বিয়ানীবাজারে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপিত হয়েছে।

বর্নাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হওয়া নববর্ষ বরণকে ঘিরে বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে ছিিল দিনভর নানা আয়োজন।

রোববার সকাল সাড়ে ৮টায় পৌরশহরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। উপজেলা চত্বর থেকে শুরু করে বর্ণাঢ্য শোভাযাত্রা পৌরশহর প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড ও উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নতুন বছরকে স্বাগত জানাতে বর্ণিল পোশাকে মানুষের উপস্থিত হন শোভাযাত্রায়। এর আগে শোভযাত্রায় অংশ নিতে সকাল থেকেই উপজেলা পরিষদ প্রাঙ্গণে জোড়ো হন অনেকেই।

বর্নাঢ্য শোভাযাত্রায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) জেসমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজি আব্দুল হাসিব মনিয়াসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

তাছাড়া শোভাযাত্রায় বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল অংশ নেয়।

বর্ণাঢ্য শোভাযাত্রা দেশীয় ঐতিহ্য-সংস্কৃতি বিভিন্নভাবে তুলে ধরা হয়েছে। শিক্ষার্থীরা সেজেছে কৃষক, বর-কনে, জেলে, মাঝিসহ বিভিন্ন বাঙ্গালি পেশায়। তুলে আনা হয়েছে ভাটি বাংলার বাউলদের অবয়ব।

এদিকে, শোভাযাত্রাকে ঘিরে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বলয়। পুলিশের নিরাপত্তা বেস্টনির মধ্যেই শেষ হয় শোভাযাত্রা।

 





Developed by :