Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




এমপি’র ‘অভিযোগ বাক্স’ ভরছে চিঠিতে

বাগেরহাট: সেবা সর্বস্থরের জনগণের কাছে পৌঁছে দিতে, জনগণের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়।

সাধারণ জনগনের চাওয়া-পাওয়া, মনের কথা জানতে ‘অভিযোগ বক্স’ স্থাপন করেছেন শেখ তন্ময়।

এমপি’র ‘অভিযোগ বক্সে’ পেয়ে খুশি সব শ্রেণি পেশার মানুষ। এ বক্সে পড়ছে অসংখ্য চিঠি। নিজ নির্বাচনী এলাকা বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় এই ‘অভিযোগ বক্স’ দিয়েছেন তরুণ এই সংসদ সদস্য।

স্থানীয়রা জানায়, এমপি শেখ তন্ময় ‘অভিযোগ বক্স’ বসিয়েছেন। সাধারণ জনগণের কাছ থেকে এলাকার যেকোনো সমস্যা, অভিযোগের বিষয়ে চিঠি আহ্বান করেছেন তিনি। ইতোমধ্যে জনগণ তাদের অভিযোগ ও প্রত্যাশার কথা চিরকুটে লিখে বক্সে ফেলেছেন।

স্থানীয় সূত্র জানায়, বাগেরহাটের কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এই ‘অভিযোগ বক্স’ বসানো হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে এই ‘অভিযো বক্স’ বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপন করা হয়।

তরুণ এই এমপির ব্যতিক্রমী উদ্যোগের খুশি এবং প্রশংসা করেছেন স্থানীয় সর্বস্তরের জনগন। সেই সঙ্গে তাদের অভিযোগ, চিরকুটে লিখে বাক্সে ফেলেছেন।

কচুয়ার শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশে সংসদ সদস্যের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ নিঃসন্দেহে দৃষ্টান্ত। দেশের অন্য কোথাও কোনো এমপিকে ইতোপূর্বে এমন উদ্যোগ নিতে দেখা যায়নি। এর মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা যেমন নিশ্চত করা যাবে, তেমনি দুর্নীতি ও অপরাধ বন্ধে সহায়ক হবে। বাক্সে চিঠিপত্র দিয়ে উপকার পাচ্ছে মানুষ। জনগণের অভিযোগের বিষয়ে বিভিন্ন পদক্ষেপও নিয়েছেন শেখ তন্ময়।

অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, প্রতি মাসে একবার এই ‘অভিযোগ বক্স’ খোলা হয়। এমপি শেখ সারহান নাসের তন্ময় নিজে জনগণের লেখা চিঠিগুলো পড়েন। বাক্সের চাবিও তার কাছে থাকে। চিঠিপত্র পড়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেন তিনি।

 





Developed by :