Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




জাপার ভবিষ্যত চেয়ারম্যান জিএম কাদের : এরশাদ

মারুফুল আলম: ভবিষ্যত চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের নাম ঘোষণা করেছেন হুসেইন মুহম্মদ এরশাদ। এই ঘোষণার মধ্য দিয়ে তিনি আগের সিদ্ধান্ত থেকে সরে  আসলেন। -সময় টিভি।

এইচএম এরশাদ শেষ পর্যন্ত ভাই জিএম কাদেরের ওপরই ভরসা রাখলেন। আর একারণেই পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়েও পুনরায় ভাইকে ভবিষ্যত চেয়ারম্যানের ঘোষণা দিলেন।

এরশাদের ঘনিষ্টজনরা জানিয়েছেন, বিরোধীদলীয় নেতার অভিজ্ঞতা থাকায় সহধর্মীনি বেগম রওশন এরশাদকে তিনি বিরোধী দলীয় উপনেতার দায়িত্ব দিয়েছেন। যাতে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি দক্ষতার সঙ্গে বিরোধী দলের ভূমিকা পালন করতে পারেন। আর দলের সকল সাংগঠনিক কার্যক্রম দেখভাল করবেন জিএম কাদের। ভাবী ও দেবরের মধ্যে যাতে নতুন কোনো দুরত্ব তৈরি না হয়, সেজন্য তিনি দুজনকেই আলাদা পরামর্শ দিয়েছেন।

এদিকে, চলতি সপ্তাহেই বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদের ঘনিষ্ট নেতাদের দাওয়াত দেয়া হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। ঐ বৈঠকে ভাবী-দেবরের বিরোধ নিষ্পত্তি করা হবে বলেও ঐ সূত্রগুলো জানায়।

তাছাড়া, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে কিভাবে সক্রিয় করা যায় সেবিষয়েও নির্দেশনা আসতে পারে।

তবে বর্তমান মহাসচিব মশিউর রহমান রাঙ্গার সাংগঠনিক দক্ষতার পরিচয় না পাওয়ায় তাকেও সরিয়ে নতুন মহাসচিব নিয়োগ দেয়া হতে পারে বলে গুঞ্জন রয়েছে। সেক্ষেত্রে এবিএম রুহুল আমনি হাওলাদার পুনরায় মহাসচিবের দায়িত্ব পেতেও পারেন বলে জাপার অভ্যন্তরে আলোচনা রয়েছে। তবে এসব কিছুই নির্ভর করছে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপর।

 





Developed by :