Thursday, 19 September, 2019 খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




একদিনেই খুলল ভারতীয় টিভি চ্যানেল

বিদেশি টিভি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন প্রচার কেন? আইন মানা হচ্ছে না কেন- তা জানতে চেয়ে তথ্য মন্ত্রণালয় থেকে নোটিশ দেওয়া হয়েছিল পরিবেশক প্রতিষ্ঠান জাদু ভিশনকে। কিন্তু জাদু ভিশন লিমিটেডের পক্ষ থেকে বাংলাদেশে ওই চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। আজ বেলা ১২ টা থেকে বন্ধ থাকা জি নেটওয়ার্কের চ্যানেলগুলো খুলে দেওয়া হয়েছে।

‘কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর উপধারা-১৯(১৩) এর বিধান লঙ্ঘন করে বাংলাদেশে ডাউনলিংক করা বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করায় জাদু ভিশনের সঙ্গে নেশনওয়াইড মিডিয়া লিমিটেডকেও কারণ দর্শানের নোটিশ দিয়েছিল তথ্য মন্ত্রণালয়।

কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইনের ১৯(১৩) ধারায় বলা হয়েছে, কেবল টেলিভিশন নেটওয়ার্কের মাধ্যমে বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন সম্প্রচার বা সঞ্চালন করা যাবে না।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘বাংলাদেশে বিদেশি কোনো চ্যানেলে কোনো ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করা যাবে না। শুধু দেশীয় বিজ্ঞাপন নয়, কোনো ধরনের বিজ্ঞাপন দেখানো যাবে না। এটি হচ্ছে বাংলাদেশের আইন। এমন আইন ভারত, যুক্তরাজ্য, ইউরোপের মতো দেশেও আছে। কিন্তু বাংলাদেশে এই আইনটি মানা হচ্ছিল না। এ কারণে বাংলাদেশের টিভিগুলো যে বিজ্ঞাপন পেত তার বড় অংশ চলে যায় ভারতে।’

 





Developed by :