Saturday, 27 November, 2021 খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




মোকাব্বির প্যাড চোর, দাবি গণফোরামের

দলের প্যাডে সংসদ সদস্য হিসেবে স্পিকারের কাছে শপথ নেয়ার আবেদন করেছেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির আহম্মেদ খান।

আবেদনের পরিপ্রেক্ষিতে সংসদ সচিবালয় মঙ্গলবার দুপুর ১২টায় তার শপথের আয়োজন করেছে।

তবে, সিলেট-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে বিজয়ী ঐক্যফ্রন্টের মোকাব্বির দলীয় প্যাড চুরি করে শপথের আবেদন করেছেন বলে দাবি করেছে গণফোরাম।

এ বিষয়ে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক পরিবর্তন ডটকমকে বলেন, ‘দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিতে যাচ্ছেন মোকাব্বির খান। তিনি দলীয় প্যাড চুরি করে শপথ নেয়ার জন্য স্পিকারকে চিঠি দিয়েছেন।’

তিনি বলেন, ‘মোকাব্বির কোথা থেকে, কিভাবে দলের প্যাড চুরি করেছেন, তা আমার জানা নেই।’

জগলুল আরও বলেন, ‘নির্বাচিত কেউ শপথ নিবেন না, এখন পর্যন্ত আমাদের দল ও জোটের এই সিদ্ধান্ত বহাল রয়েছে। বিকেলে বৈঠক আছে। সেখানে মোকাব্বিরের বিষয়ে দলীয় সিদ্ধান্ত নেয়া হবে।’

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অডিনেটর লতিফুল বারী হামীম পরিবর্তন ডটকমকে জানান, মোকাব্বিরের বিষয়ে সিদ্ধান্ত নিতেই বিকেল ৪টায় গণফোরামের অফিসে জরুরি বৈঠক ডাকা হয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পান নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। এরপর মোকাব্বির নির্বাচন থেকে সরে প্রবাসে চলে যান। তবে তার পাঠানো মনোনয়ন প্রত্যাহারের আবেদন সময়মতো কর্তৃপক্ষের হাতে না পৌঁছায় তিনি প্রার্থী তালিকায় থেকে যান।

এরই মধ্যে উচ্চ আদালতের রায়ে লুনার প্রার্থিতা স্থগিত হয়ে যায়। এ অবস্থায় ভোটের কয়েক দিন আগে মোকাব্বিরকে দেশে ডেকে আনে ঐক্যফ্রন্ট। মাত্র চার দিনের প্রচারণা চালিয়ে জয় পান তিনি।

এর আগে গত ৭ মার্চ দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেন ধানের শীষ প্রতীকে বিজয়ী গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর। পরে দল থেকে তাকে বহিষ্কার করা হয়।

 




 

Developed by :