Wednesday, 22 May, 2019 খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |




৫ কেজি সোনাসহ গ্রেফতার দুই চীনা নাগরিক রিমান্ডে

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ কেজি ৫৬০ গ্রাম থেকে সোনাসহ গ্রেফতার দুই চীনা নাগরিকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৪ মার্চ) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

রিমান্ড নেওয়া আসামিরা হলেন চ্যান জিফা (২৯) ও ডিং শো শ্যাং (৩৫)।



এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান আসামিদের আদালতে হাজির করে দশদিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন।



রিমান্ড আবেদনে বলা হয়, এ দুই আসামি চীনা নাগরিক। চায়না ভাষায় কথা বলে। ভাঙা ভাঙা ইংরেজি বলে। আসামিরা বাংলাদেশে এসে কোথায় অবস্থান করে, কার আশ্রয়ে থাকে, উদ্ধার করা সোনা সংগ্রহের উৎস সংক্রান্ত তথ্য সংগ্রহ করার এবং সোনাগুলো কার নিকট এবং কোথায় হস্তান্তর করতো সেই বিষয়ে তথ্য সংগ্রহের জন্য এ রিমান্ডের আবেদন জানান। বিচারক শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।



উল্লেখ্য, গত বুধবার সকালে সোনাসহ আসামিদের গ্রেফতার করা হয়। তারা দুটি সোলার হোম সিস্টেমের ভেতরে সোনার বারগুলো বহন করছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে সোনার চালানটি জব্দ করেন ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দলের সদস্যরা। জব্দ করা সোনার আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৭৯ লাখ টাকা।






















 

Developed by :