Monday, 26 September, 2022 খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




ডাকসুর ভিপি নুর, জিএস রাব্বানী, এজিএস সাদ্দাম

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

ভোট বর্জনের পরেও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন নুরুল হক নুরু। এদিকে সাধারণ সম্পাদক (জিএস) হয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং সহ-সাধারণ (এজিএস) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

 



সোমবার (১১ মার্চ) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের  নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

 



এ সময় উপ-উপাচার্য অধ্যাপক নাসরিন আহমাদ, উপ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ সামাদ ও ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন। ফলাফল ঘোষণার সময় ছাত্রলীগ বাদে অন্য কোনো প্যানেলে প্রার্থীরা উপস্থিত ছিলেন না।

 



উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান জানান, ১১ হাজার ৬২ ভোট পেয়ে ভিপি নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর। আর তার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

এদিকে উপাচার্যের ফলাফলে ভিপি হিসেবে নুরুল হক নুরের নাম ঘোষণার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ভুয়া ভুয়া বলে স্লোগান দেন।

 



ডাকসুর অন্য পদগুলোতে নির্বাচিত হয়েছেন-স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদ বি এম লিপি আক্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে শাহরিমা তানজিমা অর্ণি।সাহিত্য সম্পাদক পদে মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক পদে আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক পদে শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক পদে মো. শামস ই নোমান ও সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন নির্বাচিত হয়েছেন।

 



সদস্যপদে  চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত ,রাইসা নাসের, সাবরিনা ইতি, ইসরাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হায়দার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল ও মাহমুদুল হাসান নির্বাচিত হয়েছেন।

 



নুরুল হক নুরু:

ভিপি পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয়ী নুরুল হক নুরু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বর্তমানে ইংরেজি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত। নুর বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষার্থী।

 



নুরুল হক নুরু পটুয়াখালীর সন্তান। গত বছরের প্রথম দিকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেন। কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক।

 



গোলাম রাব্বানী: 

ডাকসুর নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর জন্ম মাদাপুরীপুরে। ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

 



২০০৭-০৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ভর্তি হন গোলাম রাব্বানী। সেখানে থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এর আগে রাজধানীর রাজউক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করে। তার বাবা এম এ রশিদ আজাদ এবং মা তাসলিমা বেগম কয়েকদিন আগে প্রয়াত হয়েছে। তার সহোদর হলেন গোলাম রুহানী।

 



সাদ্দাম হোসাইন:

সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত সাদ্দাম হোসাইন জন্ম পঞ্চগড়ের বোদা উপজেলায়। তার বাবা মুক্তিযোদ্ধা ও মুজিব বাহিনীর একটি দলের ডেপুটি কমান্ডার ছিলেন। এছাড়াও তার বাবা বোদা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন। পাঁচ ভাইবোনের মধ্যে সাদ্দাম সবার ছোট।

 



সাদ্দাম ঠাকুরগাঁও জিলা স্কুল থেকে এসএসসি এবং নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে ২০১১-১২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ভর্তি হন। তিনি ছাত্রলীগের সদ্য বিদায়ী কেন্দ্রীয় কমিটির উপ-আইনবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

 



এর আগে বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

 






















 

Developed by :