Sunday, 2 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বাবা ইউপি চেয়ারম্যান, ছেলে উপজেলা চেয়ারম্যান

বিয়ানীবাজারবার্তা ডেস্ক।।

যেমন বৃক্ষ তার তেমন বীজ। বৃক্ষ যদি হন ইউনিয়নের সফল চেয়ারম্যান তাহলে তার ছেলেও যে তেমনই গুণী হবেন সেটাই স্বাভাবিক। তার প্রমাণও দিয়েছেন উপজেলা পরিষদ নির্বাচনে মশিউর রহমান মামুন। বাবার পথেই হাঁটবেন তার কিছুটা প্রমাণ দিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে।



লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে বিপুল ভোটে ঘোড়া প্রতীকে জয়যুক্তহন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান মামুন। তার পিতা আতিয়ার রহমান আতি হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।



 

মশিউর মামুন রোববার রাতে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী লিয়াকত হোসেন বাচ্চু কে পরাজিত করে ঘোড়া প্রতীক নিয়ে ২৮ হাজার ৯ শত ১১ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। এমন ফলাফলে এলাকা জুড়ে আলোরণ সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন বাবা ইউপি চেয়ারম্যান ছেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান। বাবা ও ছেলের হাতেই হাতীবান্ধা পরিচালিত হবে।



তরুন মেধাবী ছাত্রনেতা মশিউর রহমান মামুন ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা কলেজের ছাত্রকল্যান পরিষদের লালমনিরহাট জেলা সভাপতি।



২০১৯ সালে তিনি ঢাকা কলেজ থেকে এমবিএ পার্শ করেন। হাতীবান্ধা এসএস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পার্শ করে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন। চার ভাই এক বোনের মধ্যে সে সবার বড়।



তরুন ছাত্রনেতা মশিউর রহমান মামুন উপজেলা পরিষদ নির্বাচনের আগেই একটি ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে তিনি নির্বাচিত হলে উপজেলাবাসীর জন্য নানা উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন।



ঘোষিত ইশতেহার মধ্যে দূর্নীতি, মাদক, জুয়া, ধর্ষণ, শিশুশ্রম, বাল্যবিবাহ, যৌতুক, মেয়াদোত্তীর্ণ ও নকল ঔষুধ, চোরাচালানি, পর্ণগ্রাফী, চুরি, খাদ্যে ভেজাল এবং ছিনতাই রোধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তাবায়ন করা। গরিব মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ার ব্যাপারে উদ্বুদ্ধকরণ।



নবনির্বাচিত হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, বাবার হাত ধরে আমার রাজনীতিতে প্রবেশ। আশা করি আমার নির্বাচনি ইশতেহার ও সাধারন মানুষের প্রত্যাশা পূরণ করব।



টংভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিয়ার রহমান আতি বলেন, আজ আমার গর্বের বিষয় আমার ছেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান। তাই সবাইকে নিয়ে আগামী দিনে হাতীবান্ধার উন্নয়ন করতে চাই।






















 

Developed by :