Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




সুনামগঞ্জ সদর উপজেলায় নৌকার চপল চেয়ারম্যান নির্বাচিত

বিশেষ প্রতিনিধি।।

সুনামগঞ্জ সদর উপজেলার নতুন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক ও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খায়রুল হুদা চপল। তিনি বিপুল ভোটে মনীষ কান্তি দে মিন্টুকে পরাজিত করেন।

সদর উপজেলার ৭৬টি কেন্দ্রের মধ্যে ৫০টি কেন্দ্রেই বিজয়ী হয়েছেন চপল। তিনি নৌকা প্রতীকে ৪০ হাজার ৫০৮ ভোট পেয়েছেন আর তার প্রতিদ্বন্ধী প্রার্থী মনীষ কান্তি দে মিন্টু ঘোড়া প্রতীকে ২৫ হাজার ৪১৭ ভোট পেয়েছেন।



এ দিকে বিজয়ের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় গণমাধ্যম কর্মীদের চপল বলেন ,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বিশ্বনেত্রী শেখ হাসিনার। এ বিজয় সদর উপজেলার জনতার। তিনি বলেন, সদর উপজেলা পরিষদকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। এটাই আমার বিজয়ের অঙ্গিকার।



উপজেলা পদ্দতি চালুর পর গত চারটি নির্বাচনে বিএনপি প্রার্থী দেওয়ান জয়নুল জাকেরিন টানা চারবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে এসে এই উপজেলাটি স্বাধীনতার প্রতীক নৌকা নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খায়রুল হুদা চপল।



সদর উপজেলা পরিষদের প্রধান চেয়ারটি দুই যুগ পর বিএনপিমুক্তি হওয়ায় আনন্দে উদ্বেলিত আওয়ামী লীগ নেতাকর্মীরা। চেয়ারম্যান পদটি আওয়ামী লীগকে উপহার দেওয়ায় তারা জননেত্রী শেখ হাসিনা ও চেয়ারম্যান খায়রুল হুদা চপলকে অভিনন্দন জানিয়েছেন।



৫ম উপজেলা পরিষদ নির্বাচনের তোরজোড় শুরু হওয়ার পরই সুনামগঞ্জ সদর উপজেলার তৃণমূল আওয়ামী লীগ নেতৃবৃন্দ এই উপজেলায় যোগ্য প্রার্থী দেওয়ার জন্য কেন্দ্রকে আহ্বান জানিয়েছিলেন। এই উপজেলায় নৌকা প্রতীকে বিজয় ছিনিয়ে আনতে তারা খায়রুল হুদা চপলকেই যোগ্য ও শক্তিশালী প্রার্থী হিসেবে নাম প্রস্তাব করে।



অবশেষে কেন্দ্র জেলা যুবলীগের আহ্বায়ক, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক খায়রুল হুদা চপলকেই মনোনয়ন দেয়। মনোনয়ন পেয়েই তিনি চষে বেড়ান নির্বাচনী এলাকা। ক্লান্তিহীন প্রচারণা চালিয়ে মাঠে সাড়া ফেলেন তিনি। নির্বাচনের আগেই নৌকার গণজোয়ার তোলে তিনি প্রচারণা থামান।



আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মনীষ কান্তি দে মিন্টুকে পরাজিত করে নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হন খায়রুল হুদা চপল।

 


























 

Developed by :