Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

‘দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিয়ানীবাজারে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। রবিবার (১০ মার্চ) দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস ও উপজেলা প্রশাসনের আয়োজিত র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (আজ) দুপুরে বিয়ানীবাজার উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মাসুম মিয়া’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর।


প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর বলেন, সিলেট অঞ্চল এখন দুর্যোগ প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত হয়েছে। ঘূর্নিঝড়, ভুমিকম্প, বন্যাসহ যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আমাদেরকে সতর্ক থাকতে হবে। এর প্রস্তুতি হিসেবে উপজেলার প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে দুর্যোগকালীন প্রস্তুতি সম্পর্কে সবাইকে আরও সচেতন করতে হবে।’


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হীরণ মোহাম্মদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ান নজমুল ইসলাম, বিয়ানীবাজার ফায়ার এন্ড ডিফেন্স সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মহররম আলী প্রমুখ।


এছাড়াও র‍্যালী ও আলোচনা সভায় সরকারি ও বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারী এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


এদিকে, দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বিয়ানীবাজার ফায়ার এন্ড ডিফেন্স সার্ভিসের উদ্যোগে দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন ধরনের প্রস্তুতিমূলক মহড়া প্রদর্শন করা হয়।

 


























 

Developed by :