Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




কেমন আছেন এরশাদ?

বিয়ানীবাজারবার্তা২৪.কম, ঢাকা।।

দীর্ঘদিন পর রাজধানীর বনানী কার্যালয়ে গেলেন জাতীয় সংসদের বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সোয়া ঘণ্টার মতো নেতাকর্মীদের সঙ্গে কাটিয়ে বাসায় ফিরে যান।

জাপার নেতাকর্মীরা জানান, সোমবার দুপুর ১টায় বনানীতে আসেন। কার্যালয়ের সামনে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে অফিসে প্রবেশ করেন। তবে দ্বিতীয় তলায় নিজের কক্ষে যাননি।



নিচতলায় অবস্থিত মহাসচিবের নির্ধারিত কক্ষে বসে নেতাকর্মীদের সঙ্গে সোয়া ঘণ্টার মতো সময় কাটান।

এসময় সাবেক এই রাষ্ট্রপতি মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীদের কাছে সিটি করপোরেশন নির্বাচনের খোঁজখবর নেন।



একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রক্তে হিমোগ্লোবিন স্বল্পতায় অসুস্থ হয়ে পড়েন এরশাদ। ধীরে ধীরে হাঁটাচলার শক্তি হারিয়ে ফেলেন। সিএমএইচ ও বাসায় আসা-যাওয়ার মধ্যে সীমাবদ্ধ ছিলো তার কার‌্যক্রম। শেষদিকে বেশিরভাগ সময়ে কাটে হাসপাতালে।



পরে ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য যান সিঙ্গাপুর। ভোটের মাত্র ৩ দিন আগে ২৬ ডিসেম্বর দেশে ফিরলেও নির্বাচনী ক্যাম্পেইনে যোগ দেননি। এমনকি নিজের ভোটও দিতে যেতে পারেননি সাবেক এই রাষ্ট্রপতি।



ভোটের পর শপথ নেন আলাদা সময়ে গিয়ে। সেদিনও স্পিকারের কক্ষে হাজির হন হুইল চেয়ারে বসে। ২০ জানুয়ারি ফের সিঙ্গাপুরে যান চিকিৎসার জন্য। সেখান থেকে ফেরেন ৪ ফেব্রুয়ারি।



তবে এখনও কোনো রাজনৈতিক কর্মসূচিতে তাকে দেখা যায়নি। সংসদ অধিবেশনে মাত্র একদিনের জন্য হাজির হয়েছিলেন তাও হুইল চেয়ারে ভর করেই।

 

 

 

 



 


















 










 

Developed by :