Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




আসুন পুলিশের এসআই আল-আমিনের পাশে দাঁড়াই

বিয়ানীবাজারবার্তা২৪.কম, শাবি।।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সাবেক শিক্ষার্থী মো. আল-আমিন নিপাহ ভাইরাসে আক্রান্ত।

তিনি বর্তমানে রাজধানীর ল্যাব-এইড হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন। তার চিকিৎসা ব্যয় বাবদ ইতোমধ্যে প্রায় ৪ লাখ টাকার অধিক খরচ হয়েছে। সেই সেঙ্গে প্রতিদিন খরচ হচ্ছে ৬০-৭০ হাজার টাকা।



কিন্তু তার দরিদ্র পরিবার আর চিকিৎসা ব্যয় বহন করতে পারছে না। আল-আমিনের চিকিৎসার জন্য দেশের সর্বস্তরের নাগরিকদের এগিয়ে আসতে অনুরোধ জানিয়েছেন তার পরিবার ও শাবির সমাজকর্ম বিভাগ।



জানা যায়, আল-আমিন পুলিশের এসআই পদে সুপারিশপ্রাপ্ত হয়ে চলতি মাসের শুরুতে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে যোগদান করেন। ট্রেনিংরত অবস্থায় হঠাৎ নিপাহ ভাইরাসে আক্রান্ত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ থেকে ঢাকায় স্থানান্তর করা হয়।



চিকিৎসকরা জানান, নিপাহ ভাইরাস প্রতিরোধের জন্য বাংলাদেশে কোনো ভ্যাক্সিন নেই। তবে তাকে ধারাবাহিকভাবে নিবিড় পর্যবেক্ষণে রাখলে অবস্থার উন্নতি হবে বলে চিকিৎসকরা আশা করেন।



আল-আমিন ময়মনসিংহের তারাকান্দা উপজেলার তিলাটিয়া গ্রামের বাসিন্দা। তার বাবা আবুল বাশার পেশায় একজন কৃষক। চার ভাইয়ের মধ্যে আল-আমিন সবার বড়।



সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ জানান, আমাদের বিভাগের সাবেক শিক্ষার্থী মো. আল-আমিন বিরল রোগ নিপাহ ভাইরাসে আক্রান্ত। তাকে সুস্থ করে তুলতে উন্নত চিকিৎসার প্রয়োজন। এজন্য অনেক অর্থের প্রয়োজন। কিন্তু তার দরিদ্র পরিবারের পক্ষে তা সম্ভব নয়। আশা করি, দেশের বিবেকবান নাগরিকরা তার পাশে দাঁড়াবেন।



আল-আমিনের বিষয়ে আরও জানতে যোগাযোগ করা যাবে শাবির সমাজকর্ম এ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ড. মোহাম্মদ শামীম খান’র ০১৭১২-৮৬১৯৯০ সঙ্গে।

 

 

 

 



 


















 









 

Developed by :