Monday, 26 September, 2022 খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




সেনাপ্রধানদের নিয়ে জরুরি বৈঠকে মোদী

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

ভারতের আকাশে পাকিস্তানের যুদ্ধবিমান ঢুকে পড়েছে, এই খবর আসা মাত্রই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তিন রাজ্যের আটটি বিমানবন্দর পুরোপুরি বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল নয়াদিল্লি।

পাশাপাশি নৌ এবং বায়ুসেনা প্রধানের সঙ্গে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্য দিকে নর্থ ব্লকে দেশের গোয়েন্দা সংস্থার প্রধানের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।



জানা গিয়েছে ইসলামাবাদ সহ দেশের পাঁচটি বিমানবন্দর বন্ধ রেখেছে পাকিস্তানও। অন্য দিকে অনির্দিষ্টকালের জন্য পাকিস্তানের আকাশে বিমান ওড়ানো হবে না বলে জানিয়ে দিয়েছে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া।



সাতসকালেই ভারতের কাছে খবর আসে আকাশসীমা লঙ্ঘন করে পাক যুদ্ধবিমান ঢুকে পড়ছে ভারতের আকাশে। ভারত যে এই বিমান হামলার জন্য প্রস্তুত ছিল, তার প্রমাণ মিলেছে একটি এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামিয়ে দেওয়ার ঘটনায়।



সেই খবর পাওয়া মাত্র বিজ্ঞান ভবনে একটি অনুষ্ঠান চলাকালীনই বেরিয়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছাত্রছাত্রীদের সঙ্গে একটি প্রশ্নোত্তরপর্ব চলছিল তখন। তাঁর কাছে প্রধানমন্ত্রীর অফিস থেকে একটি চিরকুট আসা মাত্রই হাত নেড়ে বেরিয়ে যান মোদী।



এর পরই নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে একটি জরুরি বৈঠকের ডাক দেন মোদী । বিজ্ঞান ভবনের অনুষ্ঠানে তাঁর সঙ্গে হাজির ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোরও।



এর আগে নিজের বাড়িতেও একটি জরুরি বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী । সেই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, বিদেশ সচিব বিজয় গোখেল, বায়ুসেনা প্রধান-সহ দেশের অন্যান্য বাহিনীর কর্তাব্যক্তিরাও। -অনলাইন ডেস্ক

 

 

 



 


















 










 

Developed by :