Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




চাপিয়ে দেওয়া বিনিয়োগ চায় না সরকার : পরিকল্পনামন্ত্রী

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

দেশের উন্নয়নে বিনিয়োগ দরকার। তবে যে কোনো মূল্যে চাপিয়ে দেওয়া বিনিয়োগ চায় না বাংলাদেশ। মঙ্গলবার জাতিসংঘের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের নিজ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পোরসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আরও জানান, জাতিসংঘ প্রতিনিধি দল দেশের বিনিয়োগ পরিস্থিতি জানতে চেয়েছে। এর পরিপ্রেক্ষিতে তাদের জানানো হয়েছে, বিনিয়োগ আগ্রহ দেশের ভেতর থেকে উঠে আসবে, প্রতিটি গ্রামে, ছোট দোকানদার, যারা চাষবাদ করছে তাদেরও মতামত থাকবে বিনিয়োগের ক্ষেত্রে।



মন্ত্রী জানান, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। গ্রামকে শহরে রূপ দেওয়ার কাজ শুরু হয়েছে। কেননা গ্রামে সব থেকে বেশি দরিদ্র মানুষ বসবাস করে। দেশের সবচেয়ে দরিদ্রতম ৫ শতাংশ মানুষকে দারিদ্র্যসীমার ওপরে টেনে তুলতে সরকার বিশেষ কাজ শুরু করেছে।



এ কার্যক্রম গ্রামে শুরু হবে। এর মাধ্যমে গ্রাম থেকে দারিদ্র্য দূর হবে। এ সময় এক প্রশ্নের উত্তরে এমএ মান্নান বলেন, দারিদ্র্য বিমোচনে যে নিরাপত্তা বলয় আছে, সেটা চলমান রয়েছে। এর বাইরে একটি জরিপের কাজ চলছে।



এর ফলাফল পাওয়ার পর নতুন কাজ শুরু করা হবে। সবচেয়ে কষ্টে যে আছে, তাকে চিহ্নিত করা হবে।

 

 



 


















 










 

Developed by :