Monday, 3 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




শ্রীধরায় হাজী আব্দুল শফিক-আব্দুল খালিক ট্রাস্ট’র উদ্বোধন ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

বিয়ানীবাজার পৌর এলাকার শ্রীধরায় যুক্তরাজ্য প্রবাসী কমিনিটি নেতা হাজী আব্দুল শফিক ও মরহুম আব্দুল খালিক এর নামে সমাজ কল্যাণমূলক ট্রাস্ট গঠন করা হয়েছে।

সোমবার শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ফ্রি চক্ষু সেবা মেডিকেল ক্যাম্প আয়োজনের মাধ্যমে ট্রাস্ট’র উদ্বোধন করা হয়।

যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা হাজী আব্দুল শফিক এর সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের আহ্বায়ক ও ট্রাস্ট’র পরিচালক আব্দুল কুদ্দুছ টিটু’র পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।



মহতি এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, সিলেট ওসমানী মেডিকেল কলেজ’র সাবেক উপ পরিচালক আলহাজ ডা. সজিবুর রহমান, কাউন্সিলর এমাদ আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান খান বলেন, প্রবাসীরা আমাদের আর্থসামাজিক উন্নয়নের নিরলসভাবে কাজ করছেন। প্রতিনিয়ত সমাজের অবহেলীত মানুষের উন্নয়নে অবদান রাখছেন। তাদের এ ঋণ শোধ করার নয়।



তিনি বলেন, প্রবাসীরা ট্রাস্ট’র মাধ্যমে আমাদের অসহায় মানুষকে সহায়তা প্রদান করে আসছেন। আব্দুল শফিক ও আব্দুল খালিক সমাজ কল্যাণ ট্রাস্টও এ অঞ্চলসহ উপজেলাবাসীর কল্যাণে কাজ করবে। আমরা এ ট্রাস্ট’র সাফল্য কামনা করছি।



বিশেষ অতিথি আব্দুস শুকুর বলেন, মানবসেবায় আত্মনিয়োগ করার মধ্যে একধরনের আত্মতৃপ্তি আছে। প্রবাসীরা মানুষের কল্যাণে নিজেদের নিয়োজিত রেখেছেন। আব্দুল শফিক ও আব্দুল খালিক সমাজ কল্যাণ ট্রাস্ট সমাজের অবহেলীত মানুষের কল্যাণে যাত্রা শুরু করেছে। ধারাবাহিকতা ধরে রেখে ট্রাস্টটি পুরো উপজেলাবাসীর কল্যাণে কাজ করবে বলে আমার বিশ্বাস রয়েছে।



সভাপতির বক্তব্যে ট্রাস্ট’র প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী আব্দুল শফিক বলেন, মানুষের কল্যাণে আমরা কাজ করতে এ ট্রাস্ট গঠন করেছি। এ অঞ্চলের অসহায় দরিদ্র মানুষকে সহায়তা ও সহযোগিতা করতে আমরা কাজ করবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শহিদুল হক, ছাত্রনেতা কেএইচ সুমন, জুনেদ আহমদ প্রমুখ।



ফ্রি চক্ষু সেবা ক্যাম্পে দিনব্যাপি প্রায় ৬শতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষুধ এবং চশমা বিতরণ করা হয়। সেবা ক্যাম্পটি পরিচালনা করে বিয়ানীবাজার চক্ষু ও প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্র।



উল্লেখ্য, এ ট্রাস্টের মাধ্যমে ৫জন রোগীকে ইতিমধ্যে চোখের ছানি অপারেশন করা হয়েছে।



























 

Developed by :