Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




শেষ ওভারের নাটকীয়তায় অস্ট্রেলিয়ার রোমাঞ্চক জয়

বিয়ানীবাজারবার্তা২৪.কম ডেস্ক।।

শেষ ওভারে জয় পেতে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৪ রান। যার প্রথম বলে কামিন্স তুলে নেন একরান। জায়গা পরিবর্তন করে রিচার্ডসনকে সুযোগ করে দেন তিনি। অনস্ট্রাইকে এসে অজি বোলার হাঁকান চার। তাতে চার বলে ব্যবধান কমে পরিণত হয় ৯ রানে।

আর তৃতীয় বলে উমেশ যাদব ইয়র্কর ছুড়েন। তা রিচার্ডসন সুকৌশলে ঠেকিয়ে দৌড়ে দুইবার জায়গা পরিবর্তন করেন। তাতে তিন বলে অস্ট্রেলিয়ার টার্গেটে পরিণত হয় সাত রান।



প্রথম তিন বলে সাত রান তুলে নেওয়া অস্ট্রেলিয়া পরের তিন বলে কি করে সেটা দেখার অপেক্ষায় বিশাখাপট্টনাম স্টেডিয়ামের সবাই। কিন্তু উমেশের চতুর্থ বলে মাত্র একবার জায়গা পরিবর্তন করতে পারেন দুই অজি ব্যাটসম্যান। তাতে শেষ দুই বলে ৬ রান প্রয়োজন পড়ে তাদের।



কিন্তু কামিন্স অনস্ট্রাইকে গিয়েই অফসাইট দিয়ে চার মেরে দেন। তাই শেষ বলে দুই রানের প্রয়োজন হয় অস্ট্রেলিয়ার। অর্থাৎ একরান নিতে পারলে ড্র। আর দুইরান নিলে জয়। তবে জয়ের পথেই হাঁটলেন কামিন্স। দুইবার দৌঁড়ে জায়গা পরিবর্তন করে তিনি দলকে জয় এনে দেন।



এর আগে বিশাখাপট্টনামে অস্ট্রেলিয়ার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে পুরো ২০ ওভার খেলে মাত্র ১২৬ রান তুলে ভারত। তাও ৭ উইকেট হারিয়ে! দলের ব্যর্থতার দিনে ব্যর্থ ছিলেন শর্মা-ঋষরা। কোহলিও প্রয়োজনীয় ইনিংস খেলতে পারেননি।

 



 


















 










 

Developed by :