Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




এবার ইডেন থেকেও সরিয়ে ফেলা হচ্ছে ইমরান খানের ছবি!

বিয়ানীবাজারবার্তা২৪.কম ডেস্ক।।

কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় প্রায় ৪৫জন ভারতীয় সিআরপিএফ সদস্য নিহত হওয়ার জের ধরে ভারতের মুম্বাই, পাঞ্জাব, বিদর্ভ, রাজস্থানস্থানসহ বিভিন্ন স্টেডিয়াম ও রাজ্য ক্রিকেট সংস্থাগুলি থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হয়।

এবার তারই ধারাবাহিকতায় পশ্চিমবঙ্গ, তথা কলকাতার আইকনিক স্টেডিয়াম ইডেন গার্ডেন্সের দেয়াল থেকেও ইমরান খানসহ পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলার ঘোষণা দিয়েছেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।



ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট। কাশ্মীর হামলার ঘটনায় ক্ষুব্ধ অনেকের মতই মুখ খোলেন সৌরভ। তিনি ভারত সরকারের প্রতি আবেদন জানান, শুধুমাত্র ক্রিকেটই নয়, সব ধরনের খেলায় পাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করা উচিৎ ভারতের।



এবার তিনি ইডেন গার্ডেন্স থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে নেয়ার ঘোষণা দিলেন। যদিও এটা তার ব্যক্তিগত মতামত। তবে তিনি জানিয়েছেন, আগামী কয়েকদিনের মধ্যেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।



কাশ্মীরের সন্ত্রাসী হামলার পর বিভিন্ন রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলো যখন পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরানো শুরু করে তখন কলকাতায়ও ক্ষমতাসীন বিজেপির যুবমোর্চা বিক্ষোভ মিছিল শুরু করে ইডেন গার্ডেন থেকে ইমরান খানসহ পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরানোর জন্য।



এ নিয়ে ইডেন গার্ডেনের সামনে অবস্থান কর্মসূচিও ঘোষণা করে যুব মোর্চা। সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধ্বস্তি পর্যন্ত হয়। এমনকি ৬৪জনকে গ্রেফতারও করে পুলিশ। যদিও তাদেরকে পরে জামিনে ছেড়ে দেয়া হয়েছে।



বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আগেই ঘোষণা দেন, পাক ক্রিকেটারের ছবি না সরালে শনিবার ইডেনের সামনে বিক্ষোভ অনুষ্ঠিত হবে। সে ঘোষণা অনুযায়ী শনিবার দুপুর ১টায় বাবুঘাট থেকে ইডেন পর্যন্ত যুব মোর্চার মিছিলের ডাক দেন তিনি।



তাতেই ইডেনের সামনে ‘ডাউন…ডাউন ইমরান খান’ লেখা প্ল্যাকার্ড হাতে বিক্ষোভে সামিল হতে শুরু করে যুব মোর্চার সদস্যরা। মূলতঃ যুব মোর্চার এই মিছিলে পা মেলান কিছু বিজেপি নেতাও। নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন যুব মোর্চার সদস্যসহ বিজেপি নেতারা। পরে পুলিশ তাদের গ্রেফতার করে।



অবশেষে আজ সৌরভ গাঙ্গুলি সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানালেন, ‘এটা নিয়ে কাজ চলছে। আমরা খুব দ্রুতই ইডেনের দেয়াল থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হবে।’

 



 


















 











 

Developed by :