Sunday, 2 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হতে হবে: পররাষ্ট্রমন্ত্রী মোমেন

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, একটা দেশের মুল সম্পদ দুইটি- মানবসম্পদ ও পানিসম্পদ। তাই এই সম্পদগুলোর সুষ্টু ব্যবহার না করলে দেশের ক্ষতি হবে। পানির অব্যবস্থাপনায় যেমন দেশে বন্যা জ্বলোচ্ছাস দেখা দেয় তেমনি মানব সম্পদকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে না তোললে দেশ বিরাট ক্ষতির সম্মুখীন হবে।

দেশের মানব সম্পদকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলতে বিশ্বের উন্নত দেশের শিক্ষা প্রতিষ্টানের সাথে তাল মিলিয়ে শিক্ষা অর্জন করতে হবে।



তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলতে যা কিছু করার দরকার তা করবেন। দেশে ৩ লাখ ৫৬ হাজার শিক্ষা প্রতিষ্টানে স্মার্ট বোর্ড স্থাপন করার উদ্যোগ নিয়েছে সরকার।

আমরা চাই স্মার্ট বোর্ড এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা নিদিষ্ট বিদ্যালয়ের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বিশ্বমানের শিক্ষার প্রসার ঘটবে দেশে।



পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, কোনো কাজ একা করা সম্ভব নয় তাই সকলে মিলে উদ্যোগ নিলে কোনো কাজ আটকে থাকবে না। সিলেট মিরাবাজারস্থ মডেল হাই স্কুলে শুধু ছেলেদের পাঠদান করা হতো। এখন ছেলে মেয়ে উভয়ের পাঠদান করা হয়। এ কাজ একার পক্ষে সম্ভব হয়নি। তেমনি আমরা সম্মিলিতভাবে মডেল হাই স্কুলের উন্নয়ন করবো।



তিনি স্কুলের প্রস্থাবিত ৬ তলা ভবনকে ১০ তলা ভবন করতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সিলেটের শিক্ষার প্রসার ঘটাতে ১২২টি শিক্ষা প্রতিষ্টানকে অনুদান দেবে সরকার। সিলেট আর শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকবে না।



শনিবার সকাল ১১টায় সিলেট নগরীর মিরাবাজারস্থ মডেল হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. পিয়ারা বেগম পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা জানান।


বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান অধ্যাপক জাকির হোসেনের সভাপতিত্বে অনষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. মুদাচ্ছের আলী, রুপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যন ড. আহমদ আল কবির, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।



অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. পিয়ারা বেগম। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক সেলিম আহমদ ও ফারজানা হক।

 

 

 



 


















 











 

Developed by :