Saturday, 26 November, 2022 খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




ইলমে বাতেন কামেলীন বান্দাদের সান্নিধ্যে অর্জন করা যায়

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিলুহুল আলী বলেছেন, অন্তরের ইলম হলো উপকারী, যা আল্লাহর কামেলীন বান্দাদের সান্নিধ্যে অর্জন করা যায়।

যুগ যুগ ধরে ইলমে বাতেন অন্বেষণকারীরা এ ইলম অর্জনের জন্য আল্লাহর কামেলীন বান্দাদের শরণাপন্ন হতেন। এ দরবারে এসে হাজার হাজার যুবক ইলমে বাতেন অর্জন করে আঁধার হৃদয়কে আলোকিত করছে।



শুক্রবার (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম রাউজান জলিলনগর বাসস্ট্যান্ড চত্বরে ধর্মপ্রাণ হাজার হাজার নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, তাওয়াজ্জুহ এমন এক শক্তিশালী আধ্যাত্মিক প্রযুক্তি, যা রাসূলুল্লাহ (দ.)’র প্রতি হযরত ওমর (রা.)’র ভালবাসায় পূর্ণতা দান করে।

হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর প্রিয় নবীর বাতেনী নূর প্রদানের মাধ্যমে মানব হৃদয়ে নবীর মুহব্বত সৃষ্টি করেন।



পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন ও খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১নং উত্তর রাউজান শাখার সার্বিক সহযোগিতায় রাউজান পৌর ব্যবসায়ী সমিতি এ মাহফিলের আয়োজন করা হয়।



চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ আবুল হাছানের সভাতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেরস ড. মুহাম্মদ আবুল মনছুর, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড. জালাল আহমদ, এসএনএন২৪ টিভির চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ রনি, পৌর কাউন্সিলর মুহাম্মদ জমির উদ্দীন পারভেজ, ৭নং ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দীন হিরু,



রাজানগর রাণীরহাট ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মুহাম্মদ আমিনুল ইসলাম, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তছলিম উদ্দীন, উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম মহসিন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাস্টার ওবাইদুল হান্নান সুরুজ, মুহাম্মদ নাছির উদ্দীন প্রমুখ।



সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আবুল হাছান বলেন, বর্তমান সরকার ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কাজ করছে। এক্ষেত্রে মাদক, সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিবাদমুক্ত যুব সমাজ গঠনে তরিক্বতের মাধ্যমে তরুণ ও যুবকদের উজ্জীবিত করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি। আলোকিত সমাজ গঠনে এ দরবার ও সংগঠনের ভূমিকা সকলের নজর কেড়েছে এবং বেশ সমাদৃত হয়েছে।



এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব হযরতুলহাজ্ব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ মাদরাসার উপাধ্যক্ষ হযরতুল আল্লামা বদিউল আলম আহমদী, সংগঠনের সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ শাহজাহান নোমান।



মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

 

 



 


















 











 

সর্বশেষ সংবাদ

Developed by :