Monday, 26 September, 2022 খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




প্রকৃত শিক্ষায় কৃত্রিমতার কোন সুযোগ নেই — পরিকল্পনামন্ত্রী

এন.এ নাহিদ, দক্ষিণ সুনামগঞ্জ।।

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, মেধা বিকাশে প্রকৃত শিক্ষার কোন বিকল্প নাই। তিনি শিক্ষার্থীর উদ্দ্যেশ্যে বলেন, প্রকৃত শিক্ষা হচ্ছে সেই শিক্ষা যেখানে কোন কৃত্রিমতার সুযোগ নেই। হাতে কলমে নিজে বুঝে দেখে শুনে পড়ালেখা করলে সেই শিক্ষা দেশ ও জনগনের উপকারে আসে।

মেধা তালিকায় যারা এগিয়ে আছ আগামী দিনের দেশ পরিচালনায় অগ্রনী ভ‚মিকা রাখতে তারাই প্রথমে এগিয়ে আসবে।



তিনি আরও বলেন, নিজের দেশের মায়ের ভাষার উপর গুরুত্ব দিতে হবে। ইংরেজী শিখতে গিয়ে বাংলাকে দুরে ঠেলে দিলে চলবে না। জননেত্রী শেখ হাসিনার কাছে বাংলা ভাষা,দেশ ও দেশের সকল খাবারের প্রতি গুরুত্ব বেশি।

কারণ আমরা এই দেশের মাটিতেই জন্ম গ্রহন করেছি আর এই দেশের মাটিতেই যে সমস্ত ফলজ জন্মে তা আমাদের জন্য প্রসিদ্ধ,ভিন দেশী ফল ফ্রুট আমাদের জন্য প্রসিদ্ধ নয়।



মন্ত্রী দেশের উন্নয়ন সম্পর্কে বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়ন আপনাদের চোখের সামনে ইতিমধ্যে গ্রামকে শহরে পরিনত করতে প্রতিটি ঘরে ঘরে বিদুৎ পৌঁছে যাচ্ছে। দেশের আনাছে কানাছে গ্রামে গ্রামে রাস্তাঘাট,স্কুল কলেজ মাদ্রাসা,ব্রীজ কালভাট নিমার্ণ হচ্ছে প্রতিনিয়ত। দেশের এত উন্নয়নের মূলে হচ্ছে শ্রমজীবি মানুষ।



কারণ দেশের সকল মানুষ এখন কর্মমূখী, কেউ কারও করুনার পাত্র হয়ে থাকতে চায় না। যার যার অবস্থান থেকে সব পেশাই সমান। আর কর্ম করে নিজে অর্জণ করে যারা খায়, তারাই দেশের প্রকৃত মানুষ। চাঁদাবাজি,টেন্ডারবাজি,জুলুম নির্যাতন করে যারা অন্যের হক লুটে খায় তারা বেশি দিন ঠিকে থাকতে পারে না।



শুক্রবার সকাল সাড়ে ১০ টায় ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের পশ্চিমের মাঠে এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।


উত্তরণ ক্লাব ও ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের আয়োজনে অধ্যক্ষ আব্দুল মোনায়েমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উত্তরণ ক্লাবের সভাপতি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন।



চ্যানেল টুয়েন্টিফোর সিলেট এর ব্যোরো প্রধান গুলজার আহমদ, ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষার্থী হাম্মাদ আজাদ রহিম ও তানজিনা আক্তারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, জেলা পুলিশ সুপার মো: বরকত উল্লাহ খান, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চাননবালা,



দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: সফি উল্লাহ,জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহফুজু রহমান,দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: ইখতিয়ার উদ্দিন চৌধুরী,জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ হারুন অর রশীদ, ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক দিলিপ তালুকদার।



এ সময় আরও বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রীর রাজনৈতিক সহকারী ও উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক হাসনাত হোসেন,উপজেলা যুবলীগের সহ সভাপতি রিপন তালুকদার,উত্তরণ ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অমিত,পরীক্ষা নিয়ন্ত্রক নিহার রঞ্জন দাস প্রমুখ।



অনুষ্ঠান শেষে মেধাবৃত্তির পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দক্ষিণ সুনামগঞ্জ,জগন্নাথপুর ও সুনামগঞ্জ সদর উপজেলার ৭৫ জন শিক্ষার্থীকে মেধা তালিকায় প্রথম ও দ্বিতীয় গ্রেডে প্রাইজ বন্ড,সনদপত্র ও একটি করে চার্জার লাইট প্রদান করা হয়।



এর আগে সকাল ১০ টায় ডুংরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী ও হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান এমপি।

 



 


















 



 

Developed by :