Monday, 26 September, 2022 খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




সিলেট হাইভল্টেজ ম্যাচে আবাহনীকে হারালো শেখ রাসেল

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের হাইভল্টেজ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে ২-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রের।

শুক্রবার নিজেদের হোমগ্রাউন্ড সিলেট জেলা স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচে জয়ের স্বাদ পায় শেখ রাসেল। আর বিপিএল’র অষ্টম রাউন্ডের এই ম্যাচে জিতে পয়েন্টস টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এলো শেখ রাসেল ক্রীড়া চক্র।



তবে এই ম্যাচে হারলেও শীর্ষস্থান এখনো আবাহনীর দখলেই আছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে গড়ায় ম্যাচটি। শুরু থেকেই অসাধারণ আক্রমণে মাঠ মাতিয়ে রাখে দুদল। খেলার ৭ মিনিটে গোলের সুযোগ তৈরী করে আবাহনী ক্রীড়া চক্র। মাঠের বা দিক রুবেল মিয়ার নেয়া শট গোলকিপারকে ক্রস করলেও চলে যায় গোলপোস্টের বাইরে।

১১ মিনিটে ডিফেন্ডার রায়হান হাসান আরেকটি সুযোগ নিলেও সেটিও বারের উপর দিয়ে চলে যায়।



২৩ মিনিটে মাঠেরবা বা দিক থেকে পোস্ট লক্ষ্যকরে ভালো শট নেন শেখ রাসেলের লোকাল বয় বিপলু। কিন্তু পোস্টের উপর দিয়ে এটিও চলে যায় মাঠের বাইরে। তবে ঠিক পরের মিনিটেই পাওয়া সুযোগ মিস করেনি শেখ রাসেল।

ডানদিক থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল দা সিলভা এন্টোনিওর দুর্দান্ত মাইনাসে ডিবক্সের ভেতর মাথা ছুঁইয়ে বল জালে জড়ান নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল ওডইন। ২৫ মিনিটে ডিবক্সের বাইরে থেকে আবারো শট নেন ব্রাজিলিয়ান রাফায়েল দা সিলভা এন্টোনিও। কিন্তু এটি চলে যায় বারের উপর দিয়ে।



প্রথম গোল হজম করে সেটি ফেরাতে মরিয়া হয়ে উঠে আবাহনী লিমিটেড। খেলার ৪৩ মিনিটে সুবিধাজনক যায়গায় ফ্রি কিক পায় তারা। ডিফেন্ডার ওয়ালী ফয়সালের নেওয়া অসাধারণ কিক পেনাল্টি বক্সের ভেতর দারুণভাবে প্রতিহত করেন শেখ রাসেলের গোলকিপার আশরাফুল ইসলাম রানা।



প্রথমার্ধের অতিরিক্ত ৪ মিনিট সময়ে একাধিক আক্রমণ করে দুদল। অতিরিক্ত সময়ের শুরুতে আবাহনীর ওয়ালী ফয়সালের করা মাইনাসে দুর্দান্ত হেড নেন তপু বর্মন। কিন্তু গোলপোস্টে লেগে ফিরে আসে শটটি।



দ্বিতীয়ার্ধে জার্সিবদল করে হলুদ রঙের জার্সিতে মাঠে নামে আবাহনী লিমিটেড। শুরু থেকেই গোল ফেরাতে একের পর এক আক্রমণ আর ভালো সুযোগ তৈরী করলেও কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। তবে আবাহনীর এটাকে একাধিক কাউন্টার এটাক করে শেখ রাসেল।



খেলার ৮৫ মিনিটে এমনি একটি কাউন্টার এটাক থেকে ডিবক্সের বাইরে বল পান শেখ রাসেলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল দা সিলভা এন্টোনিও। ডিবক্সের বাঁ প্রান্ত দিয়ে ঢুকে দারুণভাবে তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে বল নিয়ে যান ডান প্রান্তে।



আর ডান প্রান্ত থেকে আলতো শটে গোলকিপারকে পরাস্থ করে বল জালে জড়ান এন্টোনিও। ২-০ গোলে এগিয়ে যায় শেখ রাসেল। এরপর খেলার বাকিসময়ে বেশকয়েকটি সুযোগ তৈরী করলেও গোলের দেখা পায়নি আবাহনী।

 



 


















 



 

Developed by :