Thursday, 29 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল চালু রাখা দৃষ্টান্ত — নুরুল ইসলাম নাহিদ এমপি

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার হলেও সকলের জন্য তা শতভাগ বাস্তবায়ন করা এখনো সম্ভব হয়নি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সাধারণ মানুষকে চিকিৎসার আওতায় নিয়ে আসা হচ্ছে।



তিনি বলেন, নানা ঘাত-প্রতিঘাত সহ্য করে ৩০ লক্ষ শহীদ ও দু’লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। বর্তমান সরকার নতুন প্রজন্মকে দেশপ্রেমে উজ্জীবিত করে আধুনিক ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তুলছে।



যাতে করে তারা মানুষের প্রতি শ্রদ্ধাবোধ, অনিয়ম ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে অগ্রণী ভ‚মিকা রাখতে পারে।



বুধবার (আজ) দুপুরে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।



সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ আরও বলেন, হাসপাতাল প্রতিষ্ঠা করা সহজ হলেও তা চালু রাখা অত্যন্ত কষ্টকর। কিন্তু আমাদের সকলের সহযোগীতা ও প্রবাসীদের অর্থায়নে বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল দাঁড় করানো সম্ভব হয়েছে। সাধারণ মানুষের কথা বিবেচনা করে এখানে ক্যান্সারের পাশাপাশি অন্যান্য চিকিৎসা সেবাও প্রদান করা হচ্ছে। যা অনুকরণীয় দৃষ্টান্ত।



তিনি বলেন, এখানে আরো একশ’ শয্যার অবকাঠামো তৈরির যে উদ্যোগ নেয়া হয়েছে তা সত্যি প্রশংসনীয়। আমার বিশ্বাস উদ্যোগ বাস্তবায়ন হবে এবং এতদ্বঞ্চলের মানুষ অনেক উপকৃত হবেন। তিনি মহতি এ কর্মকান্ডে জড়িত সকল প্রবাসী নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আরো বেশি করে অবদান রাখার আহ্বান জানান।


ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভাইস চেয়ারম্যান আব্দুল গণির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল (অব:) মোহাম্মদ আসহাব উদ্দিন, গোল্ডেন সন লিমিটেডের উপদেষ্টা ড. আব্দুল হান্নান মির্জা, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সাব উদ্দিন।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের কান্ট্রি ডাইরেক্টর তোফায়েল খান, অভিনন্দন সূচক বক্তব্য প্রদান করেন হাসপাতালের ফান্ডরাইজিং ডাইরেক্টর হাজী আব্দুল শফিক, হাসপাতালের ট্রাস্টি হাজী আব্দুর রাজ্জাক, হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা ও ভবিষ্যৎ পরিকল্পনা মূলক বক্তব্য প্রদান করেন সিইও এন্ড এমডি এম সাব উদ্দিন।


অনুষ্ঠানে বক্তারা হাসপাতালের সামগ্রীক কর্মকান্ডের প্রশংসা করেন এবং উপজেলা পর্যায়ে এই ধরনের একটি উন্নতমানের হাসপাতাল নির্মানের জন্য উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। এমনকি হাসপাতালের সার্বিক সহযোগিতায় প্রত্যেকের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল খালিক লালু, বিয়ানীবাজার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী আব্দুল কাদির, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আহমদ হোসেন বাবুল, প্রবাসী কমিউনিটি নেতা ও সাংবাদিক, গবেষক নজরুল ইসলাম বাসন, সিলেট বেতারের ডেপুটি নিউজ কন্ট্রলার সঞ্জয় সরকার, বিশিষ্ট সাংবাদিক হুমায়ুন রশিদ, রাজনীতিবিদ আব্দুল কুদুছ টিটু, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের কো অর্ডিনেটর জাকির হোসাইন।



তাছাড়া উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হাদী, সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ছাদেক আহমদ আজাদ, সম্ভাবনা পত্রিকার সম্পাদক মাছুম আহমদ, সাংবাদিক সুয়াইবুর রহমান স্বপন, উপজেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক ছফর উদ্দিন লোদী, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান আলমগীর হোসেন রুনু, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহজানুল ইসলাম লায়েক, ওয়াহিদুর রহমান টিপু, আফজল হোসেন সাজু প্রমুখ।



অনুষ্ঠানের শেষ পর্যায়ে মেজর জেনারেল (অব.) আসহাব উদ্দিন, ডঃ আব্দুল হান্নান মির্জা, হাসপাতালের উপদেষ্টা হাজী এম. বুরহান উদ্দিন ও উপদেষ্টা হাজী মুসলেহ উদ্দিন খানকে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের পক্ষ থেকে অনারারি পেট্রন হিসেবে সম্মাননা স্মারক প্রদান করা হয়।







 

Developed by :