Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি: ২ প্রকল্প চেয়ারম্যানসহ আটক ৭

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

সুনামগঞ্জের তাহিরপুরে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের কাজে গাফিলতির অভিযোগে ২ প্রকল্প চেয়ারম্যান ও ১ সেক্রেটারিসহ ৭ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় কার্যালয়ে ডেকে এনে তাদের পুলিশে সোপর্দ করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।



আটকরা হলেন- মাটিয়ান হাওর উপপ্রকল্প ৩৮নং প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব রতনশ্রী গ্রামের মঞ্জুর আলীর ছেলে মনসাফ মিয়া, ৪৬নং প্রকল্প কমিটির সভাপতি ভাটি তাহিরপুর গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে সিরাজুল হক শাহ, সদস্য রতনশ্রী গ্রামের মৃত তাহির উদ্দিনের ছেলে হুমায়ুন কবীর,



৪৭নং প্রকল্প কমিটির সভাপতি রতনশ্রী গ্রামের মৃত মহব্বত আলীর ছেলে মিজানুর রহমান, সদস্য সচিব রতনশ্রী গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে জামাল হোসেন আখঞ্জি, সদস্য রতনশ্রী গ্রামের বদিউজ্জামানের ছেলে তোফাজ্জল হোসেন ও একই গ্রামের গোলাম রব্বানীর ছেলে মজনু মিয়া।



তাহিরপুরে কর্মরত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী ইমরান হোসেন বলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্দেশ মতে ২৮ ফেব্রুয়ারির মধ্যে বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। সে অনুযায়ী সময় আছে আর মাত্র ৮ দিন। প্রকল্প এলাকাতে গিয়ে দেখা যায়, মনসাফের প্রকল্প অর্থাৎ ৩৮নং প্রকল্পে কাজ হয়েছে মাত্র ৩০ শতাংশ।



অপরদিকে সিরাজুল ইসলাম ও মিজানুর রহমানের প্রকল্পে অর্থাৎ ৪৬ ও ৪৭নং প্রকল্পে কাজ হয়েছে মাত্র ১০ শতাংশ। এমতাবস্থায় সংশ্লিষ্টদের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে আনলে তারা সন্তোষজন উত্তর দিতে না পারায় তাদের সবাইকে পুলিশে সোপর্দ করা হয়।



তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, গত ১৫ ফেব্রুয়ারি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এসেছিলেন বাঁধ পরিদর্শন করতে। এ সময় এই ৩টি বাঁধের কাজের অগ্রগতি ছিল ১০ শতাংশ। এরপর বাঁধগুলোর কাজে ১ শতাংশও অগ্রগতি হয়নি।



তাদের কর্তব্যের অবহেলায় হাওরপাড়ের মানুষ বিপদে পড়বেন, এ অবস্থা মেনে নেয়া যায় না। কর্তব্য পালনে গাফিলাতির কারণে তাদের আটক করা হয়েছে।

 

 

 









































 

Developed by :