Saturday, 17 August, 2019 খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




বিশ্বনাথে ২ লাখ ৮১ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ৩য় শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৬ফেব্রুয়ারি) দুপুরে চাউলধনী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে ওই ইউনিয়নের ১৮ প্রাথমিক, ২টি মাধ্যমিক ও ৭টি মাদরাসার ৮৯জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ২লাখ ৮১হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।



অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাউলধনী স্কুল এন্ড কলেজের ভূমিদাতা শিক্ষানুরাগী ও বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান।

বৃত্তি প্রদান কালে বক্তব্যে মুহিবুর রহমান বলেন, ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে দৌলতপুরের শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ন অবদান রেখে চলেছে।



ট্রাস্টের সঙ্গে সম্পৃক্ত হয়ে দৌলতপুর ইউনিয়নের সকল প্রবাসীরা এভাবে এগিয়ে আসেল শিক্ষাক্ষেত্রে অভাবনীয় সাফল্য আসবেই। তাই দেশি-বিদেশীসহ যে অবস্থানে রয়েছেন সেখান থেকেই চেষ্টা করলে একদিন দৌলতপুর একটি আদর্শ ইউনিয়ন হবে এবং নেতৃত্বও বেরিয়ে আসবে। কাজেই দল ও মতের উর্ধ্বে উঠে সকলকে শিক্ষার উন্নয়নে কাজ করতে হবে।



ট্রাস্টের বাংলাদেশ শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন ট্রাস্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহাব্বত শেখ ও বিশেষ অতিথি ছিলেন দৌলতপুর ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী।



চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোহাম্মদ আলতাফ হোসেন ও শফিক আহমদ পিয়ারের যৌথ সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন, ট্রাস্টের সহ-সাধারণ সম্পাদক হাসিন উজ্জামান নুরু, ট্রাস্টের ইসি মেম্বার ওয়ারিছ উদ্দিন, ট্রাস্টের ট্রাস্টী সাহিদুর রহমান ও শেখ জুবের আহমদ।



এরআগে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে ট্রাস্টের বিজিএম নামের একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। এসময় স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইকবাল হোসেন ও কোরআন তেলাওয়াত করেন অষ্টম শ্রেণীর ছাত্র নাঈম।



সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টের সদস্য মো. হাসিম উদ্দিন, চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটি’র সাধারণ সম্পাদক মো. বকুল খান, কোষাধ্যক্ষ মো. আমির আলী, সদস্য মো. ওয়াহাব আলী মেম্বার, শিক্ষানুরাগী হাফিজ আরব খান, সাবেক মেম্বার মো. মনোহর আলী ও  মো. আকবর আলী, শেখ শহিদুল ইসলাম, মো. ইসলাম উদ্দিন, আব্দুর রশিদ, গিয়াস

উদ্দিন, মো. মুক্তার খান, মো. ছাদ উদ্দিন, চাউলধনী স্কুলের প্রধান শিক্ষক মো. শাহ আলম খান, সহকারি শিক্ষক নাসির উদ্দিন, মো. আনহার আলী, সানজিদা নাহার, জাকির হোসেন, শওকত আলী, মাওলানা ফয়জুল ইসলাম, মো. নজরুল ইসলাম, ইমরান আলী প্রমুখ।

 

































 

Developed by :