Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




আসাদুজ্জামান নূরের আরেক অর্জন

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

চলতি বছর গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাচ্ছেন দেশের অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর এমপি। আগামী বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে গোলাম মুস্তাফার স্মরণানুষ্ঠানে  এ পদক প্রদান করা হবে।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ২০১৭ সাল থেকে এই পদক প্রদান করে আসছে।



অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গোলাম মুস্তাফাকন্যা সুবর্ণা মুস্তাফা।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সাধারণ সম্পাদক মো. আহ্কাম উল্লা্‌হ্।



তিনি বলেন, আমরা এর আগে গত দুই বছরে ১০ জন করে দেশের প্রথিতযশা ২০ জন আবৃত্তিশিল্পীকে এই পদক দিয়ে সম্মান জানিয়েছি। তারই ধারাবাহিকতায় এবার আমরা আসাদুজ্জামান নূরকে এ পদক দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।



আবৃত্তি সমন্বয় পরিষদ সূত্রে আরও জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি নির্বাহী পরিষদ সভায় আসাদুজ্জামান নূরকে গোলাম মুস্তাফা আবৃত্তি পদক দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পদকের আর্থিক মূল্য হিসেবে ১ লাখ টাকার চেক, উত্তরীয় ও পদক প্রদান করা হবে।



গত বছর গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাওয়া ১০ গুণী আবৃত্তিজন হলেন-খান জিয়াউল হক, তারিক সালাহউদ্দিন মাহমুদ, এসএম মহসীন, রুহুল আমিন প্রামাণিক, নিরঞ্জন অধিকারী, কাজী মদিনা, ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, কাজী আরিফ (মরণোত্তর), রণজিত রক্ষিত ও সুবর্ণা মুস্তাফা।



প্রথমবার পদক পেয়েছিলেন দেশের প্রথিতযশা ১০ আবৃত্তিজন। তারা হলেন- মৃণাল সরকার (মরণোত্তর), নিখিল সেন, ওয়াহিদুল হক (মরণোত্তর), নাজিম মাহমুদ (মরণোত্তর), হেমচন্দ্র ভট্টাচার্য (মরণোত্তর), অধ্যাপক নরেন বিশ্বাস (মরণোত্তর), কাজী আবু জাফর সিদ্দিকী (মরণোত্তর), সৈয়দ হাসান ইমাম, কামাল লোহানী ও আশরাফুল আলম।



উল্লেখ্য, আসাদুজ্জামান নূর এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।


































 

Developed by :