Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




সিলেটে ‘উবার মটো’

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

অন-ডিমান্ড রাইডশেয়ারিং কোম্পানি ‘উবার মটো’ সিলেটে তাদের যাত্রা শুরু করেছে।

সোমবার থেকে বাংলাদেশের তৃতীয় শহর হিসাবে সিলেটে উবার চলছে বলে কোম্পানিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। রাজধানী ঢাকা থেকে শুরু করে চট্টগ্রাম হয়ে এবার সিলেটে এল ‘উবার মটো’।

 



উবার জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায়। উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন।

 



বাংলাদেশে উবার দিনে দিনে বিস্তৃতি পাচ্ছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে এক লাখেরও অধিক চালক রয়েছে উবারের। সপ্তাহে গড়ে আড়াই হাজার চালক নতুন করে যুক্ত হচ্ছে। ধারণা করা হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে।

 



উবার সাউথ এশিয়ার হেড অব সিটিজ প্রভজিৎ সিং বলেন, “বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সাথে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার এক অভিনব সুযোগ পাচ্ছি উবারে।

যেভাবে উবার ব্যবহার করবেন

 



১. প্রথমে উবার অ্যাপটি ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করুন। আইওএস এবং অ্যান্ড্রয়েড মোবাইলে অ্যাপটি ব্যবহার করা যাবে।
২. উবার অ্যাপটির ভেতরে ‘হ্যোয়ার টু’ অপশনে আপনার গন্তব্যস্থলটি লিখুন। এরপর স্ক্রিনের নিচে আপনার রাইড অপশনগুলো দেখা যাবে।
৩. প্রোডাক্ট সিলেক্টর প্যানেলে যেয়ে উবার মটো অপশনটি দেখতে পাবেন সিলেক্ট করুন।

 



৪. আপনাকে যে স্থান থেকে পিক করবে সে স্থানটি নিশ্চিত করুন এবং রিকোয়েস্ট দিন। পিকআপ পয়েন্টের নিকটে থাকা উবার ড্রাইভার পার্টনারের সাথে আপনার যোগাযোগ করে দেয়া হবে। এবার মটো এলেই আপনি আপনার যাত্রা শুরু করতে পারবেন!

 







 

 






















 



 

Developed by :