Sunday, 2 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




সুনামগঞ্জে ৪১ চেয়ারম্যান, ৭৯ ভাইস চেয়ারম্যান ও ৪৪ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা

বিয়ানীবাজারবার্তা২৪.কম, সুনামগঞ্জ।।

পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে সুনামগঞ্জের দশটি উপজেলায় নির্বাচন আগামী ১০ মার্চ। মনোনয়ন দাখিলের শেষ দিনে সোমবার জেলার ১০ উপজেলায় আ.লীগের বিদ্রোহী ও স্বতন্ত্রের ব্যানারে বিএনপি প্রার্থী সহ উপজেলা চেয়ারম্যান পদে মোট ৩৯  প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।



এর মধ্যে ১টি উপজেলা ছাড়া অপর ৯টিতে আ.লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪৪জন।

সুনামগঞ্জ সদর :



সুনামগঞ্জ সদর উপজেলায় উপজেলায় আ.লীগের বিদ্রোহী সহ মোট চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। এরা হচ্ছেন আ.লীগ মনোনীত প্রার্থী জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল, সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন,আ.লীগ নেতা রাশেদ বখত নজরুল ও যুবলীগের সাবেক নেতা অ্যাডভোকেট মনীষ কান্তি দে মিন্টু। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭জন এবং নারি ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৫জন।



বিশ্বম্ভরপুর উপজেলা :



উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। এরা হচ্ছেন: বিশ্বম্বরপুরে আ.লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আ.লীগের সহসভাপতি রফিকুল ইসলাম তালুকদার,বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. হারনুর রশিদ, জেলা যুবলীগের সদস্য ছফির উদ্দিন এবং জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মোশাররফ হোসেন ইমন। উক্ত উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা :



এ উপজেলায় উপজেলায় আ.লীগের বিদ্রোহীসহ চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন। এরা হচ্ছেন দক্ষিণ সুনামগঞ্জে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আ.লীগ মনোনীত প্রার্থী মো. আবুল কালাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমদ, জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিন. আ.লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল আলম নিক্কু, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট বুরহান উদ্দিন দোলন ও ব্যবসায়ি রুকনুজ্জামান। এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন।



দোয়ারাবাজার উপজেলা :

দোয়ারাবাজার উপজেলা দোয়ারা উপজেলায় আ.লীগের বিদ্রোহী সহ উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৭জন। এরা হচ্ছেন: আ.লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আ.লীগ নেতা মো. আব্দুর রহিম, উপজেলা আ.লীগের একাংশের আহবায়ক ফরিদ আহমদ তারেক, আ.লীগ নেতা দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু, দেওয়ান আবুল হোসেন মাহমুদ রাজা চৌধুরী,



উপজেলা একাংশের বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মাস্টার, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ এবং  সাবেক ভাইস চেয়ারম্যান ও জাপা নেতা রেনু মিয়া। এ উপজেলায় পরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩জন এবং নারি ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন।

ছাতক  উপজেলা :



ছাতক উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন। এরা হচ্ছেন: উপজেলা আ.লীগ নেতা ও আ.লীগ মনোনীত প্রার্থী মো. ফজলুর রহমান, আ.লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আ.লীগ নেতা অলিউর রহমান চৌধুরী বকুল এবং যুক্তরাজ্য প্রবাসী আ.লীগ নেতা আওলাদ আলী রেজা। এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন।

জামালগঞ্জ উপজেলা :

জামালগঞ্জ উপজেলায় উপজেলায় আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ  চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোট ৩জন। এরা হচ্ছেন- জামালগঞ্জ উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ.লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আল আজাদ, জেলা আ.লীগের সহসভাপতি ও সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম,



স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মু. আব্দুর রশিদ। এ উপজেলায় ভাইস পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১১জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন।

তাহিরপুর উপজেলা :

তাহিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপি থেকে ৩জনসহ মোট মনোনয়ন জমা দিয়েছেন ৪জন। এরা হচ্ছেন- জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক  ও আ.লীগ প্রার্থী করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হক,



বর্তমান উপজেলা চেয়ারম্যান  জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী। এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।



দিরাই উপজেলা :

দিরাই উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের বিদ্রোহী সহ মোট ৪ জন মনোনয়ন জমা দিয়েছেন। ্এরা হচ্ছেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও আ.লীগ মনোনীত প্রার্থী প্রদীপ রায়, আ.লীগের সহসভাপতি আলতাব উদ্দিন, জেলা আ.লীগের সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী ও উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জণ রায়।



এ উপজেলায় পুরুষ  ভাইস চেয়ারম্যান পদে ৯জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন।

শাল্লা উপজেলা:

শাল্লা উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ২ জন। শাল্লা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও আ.লীগ মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী), আ.লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অবনী মোহন দাস।



এ উপজেলায় পুরুষ  ভাইস চেয়ারম্যান পদে ৭জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন মনোনয়ন জমা দিয়েছেন।

ধর্মপাশা উপজেলা :

ধর্মপাশায় উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪জন। এরা হচ্ছেন- উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ও আ.লীগ মনোনীত প্রার্থী শামীম আহমদ মুরাদ, আ.লীগ থেকে বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সহসভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস ও স্থানীয় সংসদ সদস্যের ভাই ও আ.লীগ নেতা মোজাম্মেল হোসেন রোখন।



এ উপজেলায় পরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন  মনোনয়ন জমা দিয়েছেন ।







 

Developed by :