Monday, 3 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




মনিয়া-আউয়ালকে রাজাকারপুত্র আখ্যায়িত করায় তোলপাড় ।। মনিয়ার ভিন্নমত

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

জাতীয় একটি দৈনিকে ‘সিলেটে ৫ রাজাকারপুত্রকে মনোনয়ন না দেয়ার অনুরোধ’ শিরোনামে শনিবার (আজ) একটি খবর প্রকাশিত হয়। এ খবরের ‘৫ রাজাকারপুত্র’র মধ্যে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া এবং উপ দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালের নাম রয়েছে।



‘টক অব দ্য উপজেলা’ পরিণত হওয়া এ খবরটি পড়তে পত্রিকার মূল কপি শেষ হওয়ায় এখন ফটোকপি বিক্রি হচ্ছে। তাছাড়া দিনব্যাপী পত্রিকার আসল দামের চেয়ে হকাররা কয়েকগুণ বেশি দরে বিক্রি করতে দেখা গেছে।



এদিকে প্রকাশিত সংবাদে স্থানীয় আওয়ামী পরিবারের নেতাকর্মীর মধ্যে ব্যাপক ক্রিয়া-প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। এ দু’রাজনীতিকের অনুসারীরা বলছেন, উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার তালিকায় তাঁরা অগ্রভাগে রয়েছেন। এজন্য রাজনৈতিকভাবে কোনঠাসা ও মনোনয়ন আটকাতে কৌশলে জেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলকে ব্যবহার করা হয়েছে।



সূত্রমতে, হাছিব মনিয়াকে ‘রণাঙ্গন’ ম্যাগাজিনে ‘রাজাকার’ আখ্যায়িত করায় সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাছিব মনিয়া। বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে।



অপরদিকে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের অনেক নেতাকর্মী জেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের বিবৃতিকে স্বাগত জানিয়েছেন। পাশাপাশি তাঁরা অভিযুক্তদের ‘নৌকা’ প্রতীক না দিতে দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেছেন।



এদিকে “৯ ফেব্রুয়ারি দৈনিক যুগান্তরের শেষ পাতায় ‘সিলেটে ৫ রাজাকারপুত্রকে মনোনয়ন না দেয়ার অনুরোধ’ শিরোনামে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে বিবৃতি দিয়েছেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া।



বিবৃতিতে তিনি জানান, প্রকাশিত সংবাদে তাকে জড়ানো মনগড়া ও উদ্দেশ্য প্রণোদিত। তাছাড়া এ সংবাদে তার বক্তব্য নেয়া হয়নি এবং তার বিরুদ্ধে আনা অভিযোগকারী সুব্রত চক্তবর্তী জুয়েলের বিরুদ্ধে ইতিমধ্যে আদালতে তিনি মামলা করেছেন (মামলা নং ৪০/১৫/০৫/১৭)।



বিবৃতিতে তিনি আরও জানান, তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। এ নিয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

এ সময় তিনি, তাকে জড়িয়ে মিথ্যা বানোয়াট ও মনগড়া সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।”

















 

Developed by :