Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




খালেদার জেলে থাকার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই : ওবায়দুল কাদের

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্যানেল গঠনে প্রতিপক্ষ রাজনৈতিক দলের মেরুকরণ দেখে ছাত্রলীগের সমীকরণ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 



শুক্রবার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডাকসুতে আমাদের প্রতিপক্ষ যদি জোট করে ভোট করে, তখন আমাদেরও একটা জোটের কথা ভাবতে হবে। তাদের সমীকরণটা যেভাবে হবে, সেই মেরুকরণ অনুযায়ী আমাদের সমীকরণ হবে। দেখতে হবে, কারা কীভাবে পোলারাইজেশন (মেরুকরণ) করছে, অ্যালায়েন্স (জোট) করছে, সে অনুযায়ী আমাদের চিন্তাভাবনা আছে।

 



আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় রাজনীতিতে যেভাবে মেরুকরণ হয়, তার প্রভাবটা ছাত্ররাজনীতিতেও এসে পড়ে। যাদের সামর্থ্য আছে ডাকসু নির্বাচন করার মতো পোলারাইজেশনটা তারা করবে, এবং তারা চেষ্টা করবে এখান থেকে একটা ফায়দা তোলা যায় কিনা?

 



ডাকসু নির্বাচন আওয়ামী লীগ গুরুত্বের সঙ্গে নিয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে চারজন গুরুত্বপূর্ণ নেতাকে দায়িত্ব দিয়েছি, তারা ক্যাম্পাসের পরিস্থিতি অবলোকন করছেন। সব কিছু বিবেচনায় নিয়ে আমরা প্যানেল দেব। আমরা এই নির্বাচনকে সিরিয়াসলি নিয়েছি, গণতান্ত্রিকভাবে ভোট করে জয়ী হব।

 



খালেদা জিয়ার মুক্তিতে সরকারের কোনো হাত নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি। তার জেলে থাকার সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই।

 



প্রসঙ্গত দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া এখন কারাবন্দি। আজ ৮ ফেব্রুয়ারি তার কারাবন্দি দশার বছরপূর্তি। দুটি মামলায় ১৭ বছর দণ্ডিত হয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী।

 



ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক আবদুস সোবহান মিয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।

 


















 

Developed by :