Sunday, 2 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার ও সুনামগঞ্জে নতুন ২টি গ্রীড উপকেন্দ্র, প্রধানমন্ত্রীর উদ্বোধন

বিয়ানীবাজারবার্তা২৪.কম।। 

বিদ্যুতের অনির্বাণ অগ্রযাত্রায় গ্রাম হচ্ছে শহর’। আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহার ছিলো গ্রামকে আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ করে শহরে রূপান্তর। আর উন্নয়নের সেই ধারাবাহিকতায় সিলেট বিভাগের ২টি নতুন গ্রীড উপকেন্দ্রসহ মোট ৯টি নতুন গ্রীড উপকেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেটের নতুন দুটি গ্রীড উপকেন্দ্র হলো- ১৩২ কেভি গ্রীড নেটওয়ার্ক ডেভেলপমেন্ট প্রকল্প ইন ইস্টার্ন রিজিওন আওতায় সুনামগঞ্জ ১৩২/৩৩ কেভি এবং বিয়ানীবাজার ১৩২/৩৩ কেভি।

আজ বুধবার সকাল  ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে সিলেটের নতুন দুটি গ্রীড উপকেন্দ্রসহ মোট  ৯টি গ্রিড উপকেন্দ্র উদ্বোধন করেন। এছাড়া সিলেটের ৪ উপজেলাসহ  (হবিগঞ্জ জেলার লাখাই, শায়েস্তগঞ্জ, আজমিরীগঞ্জ ও বাহুবল) মোট ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের শতভাগ বিদ্যুতায়নের  উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে ছয়টি বিদ্যুৎ কেন্দ্রের এবং সন্দ্বীপের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন তিনি। এতে ১০৬২ মেগাওয়াটেরও বেশি বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে বলে জানা গেছে।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক অন্যরকম ও উন্নত বাংলাদেশের চিত্র তুলে ধরতে সরকার কাজ করছে। এরই অংশ হিসেবে প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কাজ চলছে।

তিনি আরো বলেন,  উন্নত বাংলাদেশে প্রতিটি ঘরে বিদ্যুৎ নিশ্চিত করা হবে। এখন আর বিদ্যুতের জন্য গ্রাহকদের ঘুরতে হয় না। বরং সংযোগ পৌঁছে যাচ্ছে গ্রাহকদের কাছে। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধপরিকর। এর জন্য সুনির্ধারিত পরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার।

 

Developed by :