Thursday, 29 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




আইপিএল এবার সিলেটে!

বিয়ানীবাজারবার্তা২৪.কম ডেস্ক।। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবার সিলেটের মাঠে বসেই খেলা দেখার সুযোগ পেতে যাচ্ছেন দর্শকরা। আইপিএলের ১৪টি ম্যাচ সিলেটসহ বাংলাদেশের ৩ ভেন্যুতে অনুষ্ঠিত হতে পারে। ভারতের ক্রিকেট বোর্ডের এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানা গেছে।

আগামী ৮ ফেব্রুয়ারী পর্দা নামবে ঘরোয়া ক্রিকেটের এই মেগা আসরের। সে দিন মাঠে উপস্থিত থাকবেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহর এমনটাই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।



মনোহরের বাংলাদেশ সফর কি শুধু বিপিএলের ফাইনাল পর্যন্তই সীমাবদ্ধ এটা নিয়ে দ্বিধা কাজ করছিল সবার মধ্যে। এরই মধ্যে সামনে এলো আরো একটি তথ্য। চলতি বছরের এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হবে ভারতের ১৭তম লোকসভা নির্বাচন। আগামী আইপিএলও অনুষ্ঠিত হওয়ার কথা ওই একই সময়ে। ফলে নির্বাচনকালীন সহিংসতার কথা চিন্তা করে বাংলাদেশে ১৪টি ম্যাচ আয়োজন করতে চায় আইপিএল কর্তৃপক্ষ। বিসিবিকে প্রস্তাব দেয়ার পরে সেটাতে সম্মতি প্রকাশ করেছে বোর্ড। তাই মনোহর এই বিষয়টি নিয়ে কথা বলতেই নাকি বাংলাদেশ আসছেন। মনোহর বাংলাদেশ সফরে সঙ্গে করে নিয়ে আসছেন বিসিসিআইর উর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটরদের।



আগামী ৬ ফেব্রুয়ারী বাংলাদেশে পা রাখবেন বিসিসিআই এর সাবেক সভাপতি ও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহর। ৭ ফেব্রুয়ারী আইপিএলের ম্যাচ এবং অন্যান্য ব্যাপারে বিসিবির সাথে আলোচনায় বসবেন শশাঙ্ক। অতঃপর ৮ ফেব্রুয়ারী বিপিএলের ফাইনালে মাঠে উপস্থিত থাকার কথা রয়েছে তার। এরমধ্যে আইপিএল ম্যাচের সম্ভাব্য তিন ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম ও চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করার কথা রয়েছে শশাঙ্ক মনোহরের।



উল্লেখ্য যে, এবারই প্রথম নয়, এর আগেও ভারতের বাইরে অনুষ্ঠিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএল। এই লোকসভা নির্বাচনের কারণেই দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়েছিল আইপিএলের সেই আসর।

 

Developed by :