Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে আ’লীগের ভাইস চেয়ারম্যান প্রার্থী ১০।। মনোনয়ন কে পাচ্ছেন?

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান উন্মুক্ত করার চিন্তা করেছিল বাংলাদেশ আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক গণমাধ্যমে এমনটা ঘোষণাও দিয়েছিলেন। কিন্তু দলটি সে সুর পাল্টে ফেলেছে। আগামীকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভাইস চেয়ারম্যান প্রার্থীও দলের মনোনয়ন সংগ্রহ ও জমা দিতে বলা হয়েছে।

এ ঘোষণায় আবার নড়েচড়ে বসেছেন দলের তৃণমূলের ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

 



জানা যায়, বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল হোসেন খসরু, আ’লীগ নেতা নোমান আহমদ, বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি কামিল আহমদ,

 



বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মোহাম্মদ জয়নুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ, দুবাগ ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পলাশ আফজাল, উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনু, ফেরদৌস হাসান রাসেল ও তোফায়েল আহমদ।

 



তাছাড়া প্রথমে চেয়ারম্যান পদে দলের মনোনয়ন চাইলেও আ’লীগের বর্ধিত সভায় তা পরিবর্তন করে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন পৌর আওয়ামী লীগের সহ সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী খছরুল হক খছরু।

 



এদিকে ভাইস চেয়ারম্যান পদে ১০জন মনোনয়ন চাইলেও অধিকাংশেরই নির্বাচন করার তেমন আগ্রহ নেই বলে জানা গেছে। আবার যারা নির্বাচন করতে চাইছেন তারাও চেয়ারম্যান পদে কে মনোনয়ন পাচ্ছেন তা নিশ্চিত হয়ে পুরোদমে মাঠে নামার প্রস্তুতি নিতে অপেক্ষমান রয়েছেন। এ তালিকা থেকে হয়তো শেষ পর্যন্ত কমপক্ষে একজন বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

 



দীর্ঘ এ তালিকায় নাম থাকাদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল হোসেন খসরু ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ বিগত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এবং এ তালিকায় ভাইস চেয়ারম্যান খছরুল হক বিগত নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র নির্বাচন করেছিলেন।

 



ভাইস চেয়ারম্যান পদে এবার কে পাচ্ছেন দলীয় মনোনয়ন তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে তেমন আগ্রহ পরিলক্ষিত হয়নি। তবে আলোচনা তালিকায় মাত্র ২-৩জনের নাম রয়েছে।

 



এদিকে নির্বাচনে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃণমূলে দলীয় মনোনয়ন চেয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা, মহিলা আওয়ামী লীগ নেত্রী হাসিনা আক্তার ও জাহানারা বেগম।

 



অপরদিকে চেয়ারম্যান পদে ১১ নেতা দলীয় মনোনয়ন চাইলেও উপজেলা ও জেলা আওয়ামী লীগ নয়জনের নাম কেন্দ্রে প্রেরণের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

 



মনোনয়ন প্রত্যাশীরা হলেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, উপ দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, আ’লীগের কার্যকরি সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল বারী,

 



উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কাশেম পল্লব, চারখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদ ’৯৫ এজিএস মো. জামাল হোসেন।

 


















 

Developed by :