Tuesday, 26 March, 2019 খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

কুলাউড়ায় শর্ত ভেঙ্গে বালু উত্তোলন, অর্ধলক্ষ টাকা জরিমানা

বিয়ানীবাজারবার্তা২৪.কম

কুলাউড়ার মনু নদীর কটারকোনা ব্রীজের এক কিলোমিটার মধ্য থেকে বালু উত্তোলনের দায়ে রিপন দে (৩২) নামে একজনকে অর্ধ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

 



রবিবার বেলা দেড়টার দিকে উপজেলার হাজিপুর ইউনিয়নে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদিউর রহিম জাদীদ।

 



জানা যায়, রবিবার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে এক ঝটিকা অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাদিউর রহিম জাদিদ এর নেতৃত্বে একটি টিম।

 



সেখানে ইজারার শর্ত ভেঙ্গে হাজিপুর ইউনিয়নের মনু নদীর কটারকোনা ব্রীজের এক কিলোমিটারের মধ্য থেকে বেআইনীভাবে মেশিন দিয়ে বালু উত্তোলন করছিলেন শালন এলাকার নিতাই দে-এর ছেলে রিপন দে।

 



এসময় রিপনকে আটক এবং বালু উত্তোলনে ব্যবহৃত ৩টি মেশিন জব্দ করা হয়। পরে বালু মহাল ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাঁকে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

 



অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে দণ্ডিত ব্যক্তি জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিলাভ করেন। এছাড়াও জব্দকৃত বালু মেশিন ৩টি বিনষ্ট করা হয়।

 



উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাদিউর রহিম জাদিদ জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, ইজারার শর্ত ভেঙ্গে কটারকোনা ব্রিজের নিকট থেকে তারা বালু উত্তোলন করছিলো।

 



এতে সরকার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতো। অভিযান শেষে তাদেরকে সতর্ক করে এসেছি, ভবিষ্যতে শর্ত ভাঙলে আরও কঠোর আইন প্রয়োগ করা হবে।

 


















 

Developed by :