Wednesday, 18 September, 2019 খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




সাবেক সংসদ সদস্য নুরুল আলমের ইন্তেকাল

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্ষীয়ান রাজনীতিক নূরুল আলম চৌধুরী আর নেই।

রোববার ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নাল্লিাহি…রাজিউন।

 


নূরুল আলমের মৃত্যুতে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দশম সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ আওয়ামী লীগ নেতা ও বিশিষ্টজনেরা।

 


চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম জানিয়েছেন, দীর্ঘদিন ধরে কিডনী জটিলতা ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন নুরুল আলম চৌধুরী। তার বয়স হয়েছিল ৭৩ বছর। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

 


নুরুল আলম চৌধুরীর পারিবারিক সূত্র জানিয়েছে, সোমবার সকাল ১০টায় নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রথম জনাজা, দুপুর ২টায় তার গ্রামের বাড়ি ফটিকছড়ি উপজেলার ফটিকছড়ি কলেজ মাঠ এবং বিকাল ৪টায় ফটিকছড়ি মতিয়ার রহমান উচ্চ বিদ্যালয় বিদ্যালয় মাঠে তৃতীয় দফা জানাজা শেষে লেলাং ইউনিয়নের গোপালঘাটায় পারিবারিক কবরস্থানে নুরুল আলমের লাশ দাফন করা হবে।

 


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ষাটের দশকে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন নুরুল আলম। মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। স্বাধীনতার পর চট্টগ্রামের ফটিকছড়ি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালেও তিনি দ্বিতীয় দফায় সংসদ সদস্য নির্বাচিত হন একই আসন থেকে। ১৯৭৩ সালের সংসদে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ সংসদ সদস্য।

 


১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদ করায় কারাগারে যেতে হয় তাকে। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে ওমানের রাষ্ট্রদূত করা হয় তাকে।

 


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র নূরুল আলম চৌধুরী ১৯৭৩ সালে প্রথম বিসিএস উত্তীর্ণ হয়েছিলেন। তবে রাজনীতি ছেড়ে পেশায় জড়াননি তিনি।

 

 

 

 


 


















 


 

Developed by :