Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




বড়লেখায় খাসিয়াদের নিরাপত্তা ও ভূমি অধিকার শীর্ষক আলোচনা সভা

বিয়ানীবাজারবার্তা২৪.কম, বড়লেখা।।

মৌলভীবাজারের বড়লেখায় ‘খাসি জনজাতির নিরাপত্তা ও ভূমি অধিকার’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের বেরেঙ্গা খাসিয়া পুঞ্জিতে এ অনুষ্ঠান হয়। বেসরকারি সংস্থা অভিযান এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

 

 



এতে সভাপতিত্ব করেন সুইডেন প্রবাসী সাহিত্যিক মোয়াজ্জেম হোসেন আলমগীর।

 

 

 



অভিযান এর প্রকল্প সমন্বয়কারী তামলিমন বাড়ে ও পারমিসন লামিন এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু আহমদ হামিদুর রহমান শিপলু।

 

 

 



আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহাব উদ্দিন, বড়লেখা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক ছালেহ্ আহমদ জুয়েল, শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইন-চার্জ (পুলিশ পরিদর্শক) মোশাররফ হোসেন, অভিযানের নির্বাহী পরিচালক বনানী বিশ্বাস, ইউপি সদস্য ইমাম উদ্দিন হিফজুর, উপজেলা যুবলীগ নেতা আলিম উদ্দিন, নাজমুল ইসলাম, উত্তর শাহবাজপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো. জাফর আহমদ।

 

 

 



আলোচনা সভায় অভিযান এর প্রকল্প সমন্বয়কারী ও অনুষ্ঠানের সঞ্চালক তামলিমন বাড়ে খাসিয়া পুঞ্জির বাসিন্দাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এছাড়া অভিযানের নির্বাহী পরিচালক বনানী বিশ্বাস আদিবাসী ও দলিত সম্প্রদায়ের মানুষের জীবনমান উন্নয়নের জন্য সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা আলোচনা সভায় উল্লেখ করেন।

 

 

 

 

 

 

 

 
















 





Developed by :