Tuesday, 16 July, 2019 খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সমর্থকদের যা বললেন নুরুল ইসলাম নাহিদ

ছাদেক আহমদ আজাদ।।

মন্ত্রীসভা থেকে বাদ পড়ায় মোটেও চিন্তিত কিংবা দু:শ্চিন্তাগ্রস্ত নন নুরুল ইসলাম নাহিদ এমপি। বরং তিনি দেশকে এগিয়ে নিতে যোগ্যতাসম্পন্ন ও তারুণ্যনির্ভর মন্ত্রীসভা গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

সিলেট-৬ আসনে হ্যাটট্রিক জয়ী চারবারের সংসদ সদস্য ও টানা ১০ বছর সফলতার সাথে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ মনে করেন, যোগ্য হলেও আজীবন দায়িত্ব পালন করা যায় না। তিনি প্রশ্ন রাখেন, পুরনোরা না সরলে নতুনদের কিভাবে জায়গা হবে?

সোমবার দুপুরে এ প্রতিবেদকের সাথে আলাপকালে এমপি নাহিদ আরও বলেন, বিগত মন্ত্রীসভার অধিকাংশ বাদ পড়েছেন। এ জায়গায় তরুণ মেধাবীরা স্থান পেয়েছেন। নিঃসন্দেহে তা প্রশংসার দাবী রাখে। তাদের নিত্যনতুন দৃষ্টিভঙ্গি ও বাস্তবিক চিন্তাভাবনা উন্নত বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা রাখবে।

সদ্য সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ আরো বলেন, ১০ বছর আগে আমিও নতুন মন্ত্রী ছিলাম। যুগোপযোগী সিদ্ধান্ত ও তা বাস্তবায়ন করে শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছি। এভাবে আজ যারা নতুন তারাও সঠিক সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করে এগিয়ে যাবেন বলে আমার বিশ্বাস রয়েছে।

তাছাড়া আমরাতো (বাদ যাওয়া সিনিয়র মন্ত্রী) এমপি হিসেবে সংসদে আছি, দলেরও দায়িত্বে আছি। নতুনরা এগিয়ে যেতে আমাদের সর্বাত্মক সহযোগীতা অব্যাহত থাকবে।

বিশেষ করে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ বহির্বিশ্বের কাছ থেকে যে সুনাম কুড়িয়েছে বা রোল মডেল হয়েছে তা ধরে রাখতে হবে। পাশাপাশি আরও যুগোপযোগী আইডিয়া বের করে শিক্ষাব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার দাবী রাখেন নাহিদ।

এজন্য নতুন দায়িত্বে আসীন শিক্ষামন্ত্রী দিপু মনিকে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত ১০ বছরের অভিজ্ঞ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অগ্রযাত্রা কামনা করেন এবং একজন কর্মী হিসেবে সর্বদা পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

দলীয় শুভাকাঙ্ক্ষী ও ভোটারদের উদ্দেশ্যে নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, আমি মন্ত্রী হইনি বলে আপনারা বিচলিত হবেন না কিংবা ভেঙ্গে পড়বেন না। বাস্তবতাকে মেনে নিয়ে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমি ১০ বছর দায়িত্বে ছিলাম। নতুনদের জায়গা দিতে আমাদের সরতে হয়েছে। এটাই জগতের নিয়ম এবং ধারাবাহিকভাবে তা চলে আসছে।

ক্লিন ইমেজের রাজনীতিক ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ- দেশ জাতি ও শেখ হাসিনা সরকারের অগ্রযাত্রায় সবাইকে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন।

 





সর্বশেষ সংবাদ

Developed by :