Tuesday, 25 June, 2019 খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |




সিলেট-১: দু’টি কেন্দ্রে শতভাগ, ২৮টিতে ৯০ শতাংশের বেশী

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

সিলেট-১ (মহানগর ও সদর) আসনের দুটি কেন্দ্রে শতভাগ ভোট পড়েছে। এই দুটি কেন্দ্র হচ্ছে নগরের মদনমোহন কলেজ কমার্স ফ্যাকালটি এবং সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন অফিস কেন্দ্র। জেলা নির্বাচন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এই আসনে মোট ভোটকেন্দ্র ছিল ১২৭টি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ৯০ থেকে ৯৯ শতাংশ ভোট পড়েছে ২৮টি কেন্দ্রে। এর মধ্যে হাজি শাহমীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৯৯ শতাংশ এবং দলদলি চা-বাগানে ৯৮ শতাংশ ভোট পড়েছে।

৯৭ শতাংশ ভোট পড়েছে হজরত শাহ সুন্দর মাদ্রাসা ও ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ৯৬ শতাংশ ভোট পড়েছে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বড়জান চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। ৯৫ শতাংশ ভোট পড়েছে আলী বাহার স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে।

এমসি কলেজ সাইফুর রহমান একাডেমিক ভবন ও সৈয়দ জাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৯৪ শতাংশ করে ভোট পড়েছে।

৯২ শতাংশ ভোট পড়েছে চারটি কেন্দ্রে। এগুলো হচ্ছে ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজ (নতুন ভবন), সৈয়দ হাতিম আলী উচ্চবিদ্যালয়, পীরেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মালনীছড়া চা-বাগান প্রাথমিক বিদ্যালয়।

৯৩ শতাংশ ভোট পড়েছে তিনিটি কেন্দ্রে। এগুলো হচ্ছে স্কলার্স হোম প্রিপারেটরি স্কুল, আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পূর্ব পার্শ্ব ভবন)।

৯১ শতাংশ ভোট পড়েছে ছয়টি কেন্দ্রে। এগুলো হচ্ছে জামেয়া আবদুল্লা বিন আব্বাস (রহ.), লাক্কাতুরা চা-বাগান প্রাথমিক বিদ্যালয়, মেদেনীমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুজাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি আলিয়া মাদ্রাসা (পূর্ব পার্শ্ব ভবন) ও মির্জাজাঙ্গাল বালিকা উচ্চবিদ্যালয়।

এর বাইরে ৯০ শতাংশ ভোট পড়েছে ছয়টি কেন্দ্রে। এগুলো হচ্ছে এমসি কলেজ কলা ভবন, বাছাইরপার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পশ্চিম পার্শ্ব ভবন), হাজি আবদুস সাত্তার উচ্চবিদ্যালয় ও মইয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সিলেট-১ আসনে মোট ভোট পড়েছে ৭৯ শতাংশ। সিলেটের রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলাম জানান, সিলেট-১ আসনের মোট ভোটার ৫ লাখ ৪৪ হাজার ২১৯ জন। এর মধ্যে ৪ লাখ ৩১ হাজার ৭৭০ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে এসব ভোটের মধ্যে বাতিল হয়েছে ৫ হাজার ২৬১ ভোট। আসনের বৈধ ভোট ৪ লাখ ২৬ হাজার ৫০৯টি। -sv

 

Developed by :