Friday, 20 September, 2019 খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




শেখ হাসিনাকে সৌদি বাদশাসহ বিভিন্ন রাষ্ট্রপ্রধানের অভিনন্দন

বিয়ানীবাজারবার্তা২৪.কম।। মধ্যপ্রাচ্যের দেশ কাতার ও দক্ষিণ এশিয়ার শ্রীলঙ্কার রাষ্ট্রপ্রধান ও প্রধানমন্ত্রীও আওয়ামী লীগ সভানেত্রীকে অভিনন্দন জানিয়েছেন বলে মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়।

তাদের এসএমএসে বলা হয়েছে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা মঙ্গলবার বেলা ১২টা ৪৫ মিনিটে টেলিফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এছাড়া কাতারের আমির, সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

গত অক্টোবরে সৌদি আরবের রাজধানী রিয়াদের রাজপ্রাসাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বাদশা সালমান বিন আব্দুল আজিজ

এর আগে চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী, নেপালের প্রধানমন্ত্রী, ফিলিস্তিনের প্রেসিডেন্ট এবং ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছিলেন।

গত সোমবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও টেলিফোন করেন শেখ হাসিনাকে।

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী ও তার দলকে ভোটের জয়ে শুভেচ্ছা জানিয়ে দুই দেশের পুরনো ঘনিষ্ঠ সম্পর্ক আরও জোরদার করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এছাড়া দেশের বিভিন্ন রাজনীতিক ও সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিদেশি কূটনীতিকরা গণভবনে গিয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন।

রোববার ভোট হওয়া ২৯৯ আসনের মধ্যে ২৫৯টি আসনে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অপরদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোটসঙ্গীরা সব মিলিয়ে মাত্র সাতটি আসনে জয় পেয়েছে, তাদের চেয়ে বেশি আসন পেয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম অংশীদার জাতীয় পার্টি, ২০টি।

 

Developed by :