Sunday, 18 August, 2019 খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়।। নৌকা ২৬৬ লাঙ্গল ২২ ধানের শীষ ৬ আসন

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

নতুন এক ইতিহাস। পর্বত উচ্চ ফল। মহাজোটের মহাবিজয়। অভূতপূর্ব এ ফল ভেঙে ফেলেছে সব হিসাবনিকাশ। মিথ্যা প্রমাণিত হয়েছে সব জরিপ আর পূর্বাভাস। এমন এক বিজয় নিয়ে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতার মসনদে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট।

আওয়ামী লীগ বলছে এ বিজয় ঐতিহাসিক।

রোববারের নির্বাচনে নৌকা মার্কা নিয়ে বিজয়ী হয়েছেন ২৬৬ জন। জাতীয় পার্টির লাঙ্গল ২২ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ নিয়ে মাত্র ৬ জন জয় পেয়েছেন। স্বতন্ত্রসহ অন্যান্যরা ৪টি আসন। মোট ২৯৯টি আসনে ভোট হয়েছে রোববার।

রাজনীতিবিদদের মতে, নতুন দু’টি রেকর্ড গড়েছে আওয়ামী লীগ। এর আগে, ১৯৭৩ সালে প্রথম জাতীয় জাতীয় সংসদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করে।

এরপর  শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালের ৭ম জাতীয় সংসদ নির্বাচন, ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচন ও ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠন করে। এই হিসেবে ২০০৮ সালের পর থেকে টানা তৃতীয় বার এবং ১৯৭৩ থেকে মোট পাঁচবার আওয়ামী লীগ সরকার গঠন করে দু’টি রেকর্ড সৃষ্টি করে।

রোববারের নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণার কিছুক্ষণ পরেই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মীদের আনন্দ মিছিল না করার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেছেন, এখন মিছিল করার সময় নয়, দেশ গড়ার সময়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের ফলে প্রমাণ হয়েছে দেশের মানুষ শেখ হাসিনায় খুশী।

 

Developed by :