Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




সিলেট-৫ : কে পাচ্ছেন মহাজোট-ঐক্যফ্রন্টের মনোনয়ন

বিয়ানীবাজারবার্তা২৪.কম।। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে কে পাচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত মহাজোট ও বিএনপি সমর্থিত জাতীয় ঐক্যফন্টের মনোনয়ন; এ নিয়ে উভয় শিবিরে নেতাকর্মীদের মধ্যে চলছে নানা ধরনের আলোচনা।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা নিজ নিজ দল থেকে প্রার্থী দেওয়ার জন্য কেন্দ্রের নেতৃবৃন্দের প্রতি জোরালো দাবী জানিয়ে আসলেও এ আসন থেকে শেষ পর্যন্ত জোটের সমীকরণে মহাজোট থেকে মনোনয়ন নিশ্চিত করতে পারেন জাপার কেন্দ্রীয় নেতা বর্তমান সাংসদ বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন।

সর্বশেষ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে দেখা যায় মহাজোটের প্রার্থী তালিকায় চূড়ান্তভাবে সেলিম উদ্দিন এমপির নাম এ আসনের প্রার্থীর তালিকায় রয়েছে।

অপরদিকে নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী কে হচ্ছেন এ নিয়ে বিএনপি-জামায়াত ও জমিয়তে উলামায়ে ইসলামের নেতাকর্মীদের মধ্যে এক ধরনের দ্বিধাদ্বন্দ্ব কাজ করছে। উভয় দলের নেতাকর্মীরা বিগত দিনে এলাকার উন্নয়ন, সাধারণ মানুষের সাথে যোগাযোগ ও প্রার্থীদের যোগ্যতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা সমালোচনায় রয়েছেন।এ আসন থেকে মহাজোটের পক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রবীণ নেতা সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, কেন্দ্রীয় কৃষকলীগের উপদেষ্টা আব্দুল মুমিন চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, ঢাকা রমনা শাহবাগ থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর ফয়জুর মুনির চৌধুরী ও যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল-কবির, এড. মস্তাক আহমদ।

জাপা থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন- জাতীয় পার্টির চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ও বিরোধী দলীয় হুইপ বর্তমান সাংসদ সেলিম উদ্দিন, ছাব্বির আহমদ, সাইফুদ্দিন খালেদ, জাকির হোসেন, মতিন চৌধুরী।

বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন, সিলেট জেলা বিএনপির সহ সভাপতি কানাইঘাট উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী ও জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশিদ মামুন (চাকসু), কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সিদ্দিকুর রহমান পাপলু, বিগত নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে চারদলীয় জোটের প্রার্থী জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা সাবেক সাংসদ অধ্যক্ষ মাওঃ ফরিদ উদ্দিন চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওঃ উবায়দুল্লাহ ফারুক।

এদিকে কানাইঘাট পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জামাল উদ্দিনের সাথে কথা হলে, তিনি জানান- ‘প্রবীণ আওয়ামী লীগ নেতা ক্লিন ইমেজের অধিকারী সাবেক সাংসদ হাফিজ আহমদ মজুমদার দলীয় মনোনয়ন পেলে, তৃণমূল পর্যায় থেকে শুরু করে দলমত নির্বিশেষে তাকে বিজয়ী করতে পারব।’

বর্তমান সংসদ সদস্য সেলিম উদ্দিন এমপির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি বর্তমান সংসদ সদস্য হিসেবে কানাইঘাট-জকিগঞ্জের উন্নয়নে প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম করে যাচ্ছি, এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সিলেট-৫ আসনে আমাকেই কেন্দ্রীয় কমিটি মনোনয়ন দিবেন বলে আমি আশাবাদী। আমি মনোনয়ন পেলে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনটি বিজয় লাভ করে জাতীয় পার্টিকে উপহার দিতে পারব।

দলীয় মনোনয়ন প্রত্যাশী আশিক উদ্দিন চৌধুরী জানান, আমি উপজেলা পষিরদের তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। দলীয়ভাবে আমাকে মনোনয়ন দিলে আমি এ আসনে বিপুল ভোটে জয়ী হব এবং তিনি আরো বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী আমাকে অথবা অন্য কাউকে মনোনয়ন দিলে আমি তার পক্ষে কাজ করব বলে আশাবাদ ব্যক্ত করেন। -সিলেটভয়েস

 





Developed by :