Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




জকিগঞ্জ ও কানাইঘাটের ভোটের মাঠে শিল্পপতি জাকির

বিয়ানীবাজারবার্তা২৪ ডেস্ক:: সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) নির্বাচনী এলাকায় নির্বাচনী বাতাস বইতে শুরু করেছে। নির্বাচনের সময় ঘনিয়ে আসলেও বিএনপি জোট অনেকটা নিরব। ভোটের মাঠে সরব রয়েছেন আওয়ামীলীগ ও বিরোধী দল জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা। প্রতিদিন নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে সভা, সমাবেশ, উঠান বৈঠক, সামাজিক ও পারিবারিক অনুষ্ঠানে যোগদান করে প্রার্থীতার কথা জানান দিচ্ছেন। এবারো আসনটি ধরে রাখতে মরিয়া জাতীয় পার্টি। সেই লক্ষে জাপার মনোনয়ন প্রত্যাশীরা মাঠ গোছাতে ব্যস্ত সময় পার করছেন।

এরই লক্ষ্যে গত সপ্তাহে দেশে ফিরেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি অন্যতম সদস্য, সাবেক ছাত্রনেতা ও মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি এম জাকির হোসেইন। দেশে ফিরে ঢাকায় পার্টির র্শীষ নেতৃবৃন্দের সাথে দেখা করে প্রার্থীতার কথা জানিয়েছেন। পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাঁকে মাঠে কাজ করার কথা বলেছেন। এরপর নির্বাচনী এলাকার তৃণমূল নেতাকর্মীদের ও এলাকার বিশিষ্টজনদের সাথে দফায় দফায় বৈঠক করেন। এ বৈঠকে নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে এম জাকির হোসেইনকে নিয়ে গণসংযোগ করতে মতপোষন করেন। বুধবার (৭ নভেম্বর) জকিগঞ্জ থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ শুরু করবেন সম্ভাব্য এই সংসদ সদস্য প্রার্থী।

তাঁর ব্যক্তিগত সূত্র জানিয়েছে, এম জাকির হোসেইন জকিগঞ্জ উপজেলায় গণসংযোগ শেষ করে কানাইঘাট উপজেলার বিভিন্ন হাটবাজারে গণসংযোগ করে দলীয় নেতাকর্মী, জোটের শরিকদলের নেতৃবৃন্দ, আলেম-উলামাদের সাথে মতবিনিময় করবেন। গণসংযোগকালে এরশাদ সরকারের আমলের উন্নয়নের ফিরিস্তি জনগনের কাছে তুলে ধরা হবে। এরপর এম জাকির হোসেইন তাঁর গ্রামের বাড়ী জকিগঞ্জের গঙ্গাজলে অবস্থান করে বিভিন্ন ইউনিয়নের দায়িত্বশীল নেতাকর্মীদের সাথে ও এলাকার বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন।

সূত্রটি আরও জানিয়েছে, দলীয় নেতাকর্মীরা বহুদিন ধরে চাইছেন সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে জাকির হোসেইন নির্বাচনে অংশ নিবেন। ইতিমধ্যে মান অভিমান নিষ্ক্রিয় হওয়া নেতাকর্মীরা ফের সক্রিয় হয়েছেন। তাদের দাবী জাকির হোসেইনকে যেন এই আসনে প্রার্থী ঘোষণা করে তার অতীতের ত্যাগকে মূল্যায়ন করা হয়।

এদিকে এরশাদ মুক্তি আন্দোলনের অন্যতম সাবেক ছাত্রনেতা শিল্পপতি এম জাকির হোসেইন সিলেট-৫ আসনে গণসংযোগে মাঠে নামছেন এমন খবরে দলীয় নেতাকর্মীসহ এলাকার লোকজন তৎপর হয়ে উঠেছেন। জাকির হোসেইনকে দলীয় প্রার্থী ঘোষণা করা হলে তার বিজয় নিশ্চিত করতে এলাকার আলেম সমাজসহ সাধারণ মানুষ অনেকটা ঐক্যবদ্ধ।

এ ব্যাপারে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি অন্যতম সদস্য, সাবেক ছাত্রনেতা এম জাকির হোসেইন বলেন, নির্বাচন করার জন্য এলাকার লোকজন আমাকে চাপ দিচ্ছে তা পার্টির কাছে জানিয়েছি। সাধারণ মানুষ আমাকে নিয়ে নির্বাচনী মাঠ গোছাতে গণসংযোগ করতে চাচ্ছেন তাই আমি বুধবার থেকে গণসংযোগ করে এরশাদ সরকারের উন্নয়নের ফিরিস্তি জনগনের কাছে তুলে ধরবো। আমি আশাবাদী পার্টি আমার অতীতের কর্মকান্ডগুলোকে ও জনগনের পছন্দকে অবশ্যই মূল্যায়ন করবে।

সূত্রঃ সিলেটভিউ২৪ ডট কম।

 





Developed by :