Saturday, 17 August, 2019 খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




ইসলাম উদ্দিনের বেঁচে থাকার আকুতি, আবারও প্রমাণ হউক ‘মানুষ মানুষের জন্য’

ছাদেক আহমদ আজাদ:: বিয়ানীবাজার পৌরশহরের হাজী আব্দুস সাত্তার শপিং কমপ্লেক্স’র বিশিষ্ট ব্যবসায়ী মো. ইসলাম উদ্দিন বেশ কিছুদিন থেকে গুরুতর অসুস্থ। তাঁর দু’টি কিডনি বিকল হওয়ার উপক্রম হয়েছে। তিনি সিলেটের একটি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। তার পক্ষে এখন আর চিকিৎসা ব্যয় চালানো সম্ভব হচ্ছে না। বর্তমানে তিনি প্রায় নিঃস্ব হয়ে দু’চোখে শুধু অন্ধকার দেখছেন। বেঁচে থাকার আকুতি জানিয়ে সকলের সম্মিলিত উদ্যোগে আর্থিক সাহায্যের প্রার্থনা করেছেন ইসলাম উদ্দিন।

অতীতের মতো আবারও প্রমাণ হউক ‘মানুষ মানুষের জন্য’। আসুন আমরা সাহায্যের হাত প্রসারিত করি।

এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, ইসলাম উদ্দিনের একটি কিডনি পুরোপুরি নষ্ট এবং অপরটি প্রায় নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে একটি কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন। এতে খরচও প্রচুর। কিন্তু মধ্যবিত্ত পরিবারের সন্তান সহায় সম্বলহীন ইসলামের পক্ষে খরচ বহন করা অনেকটা দুঃসাধ্য। এ নিয়ে চিন্তিত ইসলাম ও তাঁর পরিবার।

‘মানুষ মানুষের জন্য’ এ কথাটির যথার্থতা মর্মে মর্মে উপলব্ধি করেন বিয়ানীবাজারের মানুষ। সম্প্রতি সময়ে ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত ছোটদেশ গ্রামের আলিম উদ্দিন, এমসি কলেজের ছাত্র রোকন উদ্দিন, তার আগে বিয়ানীবাজার সরকারি কলেজের ছাত্র জীবান আহমদের চিকিৎসায় প্রায় ৪০ লক্ষাধিক টাকার সাহায্যের হাত প্রসারিত করেছিলেন দেশি-বিদেশি বিভিন্ন সামাজিক সংগঠন ও মহৎপ্রাণ ব্যক্তি। দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জীবান চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আর আলিম উদ্দিন ও রোকন উদ্দিন এখনো ইন্ডিয়ার পৃথক দু’টি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সম্পূর্ণ তত্ত্বাবধানে রোকনের শরীরে সফলভাবে অস্থিমজ্জা প্রতিস্থাপন করা হয়েছে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থার মোটামুটি উন্নতি হচ্ছে।

এ মুহূর্তে অসুস্থ অবস্থায় আর্থিক দৈন্যতায় ভুগছেন ছোটদেশ গ্রামের মো. ইসলাম উদ্দিন। নিকটাত্মীয়দের সাহায্য নিয়ে এতোদিন তিনি চিকিৎসা করেছেন। এখন বিপুল অংকের টাকার প্রয়োজন হওয়ায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসা অতীব জরুরি হয়ে পড়েছে। অসুস্থ জীবান, রোকন, আলীমের মতো ইসলাম উদ্দিনও মহৎপ্রাণ ব্যক্তিদের সহযোগীতা পাবেন বলে তাঁর পরিবার আশাবাদি।

এদিকে আগামী ২৮ আগস্ট সন্ধ্যা ৮টায় বেঙ্গল সুপার মার্কেট (নিচতলায়) ‘বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি, পেনসিলভেনিয়া ইনক’র পক্ষ থেকে ইসলাম উদ্দিনের সাহায্যার্থে এক সভার আয়োজন করা হয়েছে। এতে সাবইকে উপস্থিত থাকার অনুরোধ করেছেন সংগঠনের সভাপতি জসিম উদ্দিন ছানু ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন।

 

Developed by :