Saturday, 16 November, 2019 খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




যে প্রশংসায় নারীর মন জয় করা যায় !

482956_404311029640005_1728921362_n[1]নারীর নাকি দিল নরম! আবার গরমও বটে। তার মন বোঝা বড়ই কঠিন। অনেক সময় দোষ ধরলে তো বটেই, প্রশংসা করলেও ক্ষেপে যায় নারীরা। কীভাবে প্রশংসা করলে নারী’রা খুশি হবেন সেটা নিয়ে পুরুষেরা প্রায়ই ভাবেন। প্রায় সব নারীই তার প্রশংসা শুনতে খুবই ভালোবাসেন। আসুন জেনে নেই সাধারনত কোন প্রশংসা’র মাধ্যমে নারীর মন জয় করা যায় :-

অনেক সুন্দর লাগছে বা ভালো লাগছে সুন্দর লাগছে বা সুন্দর দেখাচ্ছে এই জাতীয় কথা নারীরা পুরুষের কাছ থেকে আসা করে এবং তারা ‘সুন্দর’ প্রশংসাটি শুনতে চায়। পরিচিত বা অপরিচিত যে কোনো পুরুষের এ ধরনের উক্তি নারীর আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। সে হয়ে উঠে প্রানচঞ্জল। তার আত্মবিশ্বাস বেড়ে যায় বহুগুণে। সুন্দরের প্রসংসা করে নারী’কে জয় করা সম্ভব।

গুণী নারীরা নিজের গুন অন্যদের কাছ থেকে শুনতে খুবই ভলোবাসে আর তা যাদি হয় বিপরীত লিংগের কারো কাছ থেকে! নারীরা গুণের প্রশংসা শুনতে খুবই ভালোবাসে। বিশেষ করে পুরুষের মুখে নিজের গুণের প্রশংসা শুনলে নারীদের আত্মবিশ্বাস বেড়ে যায় এবং খুশিতে ভরে যায় তাদের মন।

দায়িত্ববান বা যত্নশীল বেশীর ভাগ নারীই তার অর্পিত কাজে ভীষন দায়িত্ববান ও যত্নশীল। তারা সবসময় তাদের মায়া ও যত্নশীল স্বভাবের জন্য প্রশংসিত। পুরুষ মানুষদের কাছ থেকে নারী’রা তাদের দায়িত্বশীলতা, যত্নশীলতা ও মায়ার প্রশংসা শুনতে পছন্দ করেন। এতে তারা পজেটিভ মানষিকতা প্রকাশ করে এবং এতে তার মন সহজে জয় করা যায়।

বুদ্ধিমতি বুদ্ধির প্রশংসা শুনতে সবাই ভালোবাসে। স্মার্টন, উপস্থিত বুদ্ধি এবং চটপটে স্বভাবের জন্য যদি কোনো নারী প্রশংসিত হয় তাহলে সেটা তার মনে ইতিবাচক প্রভাব ফেলে। নিজের বুদ্ধিমত্তার প্রশংসা শুনলে নারীরা খুশি হয় এবং তার ভিতর কনফিডেন্ট বেড়ে যায়। তার কাছাকাছ যাওয়া সহজ হয়।

চোখের প্রসংসা কোনো পুরুষ যখন কোনো নারীর চোখ দুটো’র প্রশংসা করেন তখন নারীরা সত্যিই খুব খুশি হয়। নারীর চোখ খুবই মায়াময় এবং অসাধারণ সুন্দর পুরুষের কাছে। আর তাই নারীরা তার চোখ আরো মায়াবতী করতে তার চোখ সাজাতে খুবই ভালোবাসে। আর এজন্য নারীর চোখের প্রশংসা করে তার মনজয় করা সহজ।

রান্না প্রসংসা অসাধারণ ! অসাধারণ ! খুবই ভালো রান্না হয়েছে। এ জাতীয় কথা সব নারীই শুনতে পছন্দ করে । অনেক কষ্ট করে রান্না করার পর সেটা খেয়ে কেউ যদি প্রশংসা করেন তাহলে নারীরা খুশি হয়ে ওঠেন। সেই সঙ্গে তার রান্নার আগ্রহ বেড়ে যায়। একটুখানি প্রশংসায় তার মন গলে যায় তার কাছে যাওয়া সহজ হয়।

 

Developed by :