Wednesday, 7 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

মেধাবী শিক্ষার্থীরা সমাজ বদলের দায়িত্ব নিলে জঙ্গিবাদ সন্ত্রাস হানাহানি থাকবে না

 মেধাবৃত্তি প্রদান করছেন জেলা পরিষদের প্রশাসক এডভোকেট লুৎফুর রহমান

মেধাবৃত্তি প্রদান করছেন জেলা পরিষদের প্রশাসক এডভোকেট লুৎফুর রহমান

স্টাফ রিপোর্টার: সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান বলেছেন, ছাত্রছাত্রীদের পড়ালেখা করে শুধু সার্টিফিকেট অর্জন করলে চলবে না। তাদেরকে নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। তিনি বলেন, প্রতিযোগিতামূলক শিক্ষা মেধার বিকাশে সহায়ক ভূমিকা পালন করে। আগামীতে মেধাবী শিক্ষার্থীরা সুশিক্ষা অর্জনের মাধ্যমে সমাজ বদলের দায়িত্ব নিতে হবে। তাহলে সমাজে সন্ত্রাস, জঙ্গিবাদ, হানাহানি থাকবে না।

সোমবার দুপুরে বিয়ানীবাজারের শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মরহুম হাজি আরকান আলীসহ ৯টি মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। একই অনুষ্ঠানে এলাকাবাসীর পক্ষ থেকে জেলা পরিষদের প্রশাসক মনোনীত হওয়ায় এডভোকেট লুৎফুর রহমানকে সংবর্ধিত করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমান চুনুর সভাপতিত্বে ও শিক্ষানুরাগী সদস্য নুরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান আহমদ, বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি লায়ন আবুল হাসনাত, সিলেট জেলা জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক সালমান আহমদ, সিলেট এমসি কলেজের সহকারী অধ্যাপক শামসুদ্দিন আহমদ, বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শমসের আলম, বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস শুকুর, পৌর বিএনপির সভাপতি আবু নাসের পিন্টু, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সাংবাদিক ইমরান আহমদ, সৈয়দ শাহ হাফিজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক আবু বক্কর আবু, শ্রীধরা জনমঙ্গল সমিতির সভাপতি আহমদ মহসীন বাবর, দিবালোক সম্পাদক হাসান শাহরিয়ার, নবদ্বীপের নির্বাহী সম্পাদক ও পূর্ব সিলেট নিউজ২৪ সম্পাদক শাহীন আলম হদয়।

প্রধান বক্তা লোকমান আহমদ বলেন, যেখানে গুণিজনকে সম্মান দেয়া হয় সেখানে আরো গুণিজনের জন্ম হয়। কিন্তু আমাদের বর্তমান সমাজ ব্যবস্থায় সে সকল মহতি প্রয়াস দিন দিন হ্রাস পাচ্ছে। ফলে আজ জঙ্গি সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠছে। তাই আমাদের নতুন প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষক, অভিভাবক ও সমাজ সচেতনদের এক সাথে কাজ করেতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল পাল, সেলিম আহমদ, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার শহীদ আহমদ, শ্রীধরা জনমঙ্গল সমিতির সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা ছাত্রলীগের সদস্য কেএইচ সুমন, বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনু, বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্রলীগ নেতা সাইনুল আবেদীন প্রমুখ।

Developed by :